বজ্রপাতে ১৯ জনের প্রাণহানি

আজ রোববার সারাদেশে বজ্রপাতে কমপক্ষে ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এ ছাড়া কয়েকজন আহত হয়েছেন। এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব ঘটনা ঘটে। চট্টগ্রাম, সিরাজগঞ্জ, ফেনী, মাদারীপুর, নোয়াখালী, মুন্সিগঞ্জ, পটুয়াখালী, মানিকগঞ্জ ও বরিশাল জেলায় এ হতাহতের ঘটনা ঘটে। স্থানীয় প্রতিনিধিদের পাঠানো সংবাদের ভিত্তিতে এ তথ্য জানা গেছে।

আমাদের চট্টগ্রাম প্রতিনিধি জানান, জেলায় বজ্রপাতে একদিনে দুই নারীসহ ৬ জনের প্রাণহানি ঘটেছে। এ ছাড়া আহত হয়েছে আরো ৪ জন। এর মধ্যে ফটিকছড়ি ও সীতাকুণ্ড উপজেলায় ২ জন করে এবং বোয়ালখালী ও মিরসরাই উপজেলায় একজন করে মারা গেছেন।

এই জেলায় নিহতরা হলেন- ফটিকছড়ির লাকী দাশ (৩৮) ও ভানু শীল (৪০), সীতাকুণ্ডের আব্দুল জলিল (৪০) ও এসকান্দার আলী (৬০) এবং মিরসরাইয়ের মো. সাজ্জাদ হোসেন (১৬, স্কুল শিক্ষার্থী) ও বোয়ালখালীর মো. জাহাঙ্গীর (৩৯)। এ ছাড়া আহতরা হলেন- শোভা রানী দাশ (৪৫), মালতী রানী দাশ (৫০), মোশারফ হোসেন (৫০) ও বদিউজ্জামান (১৮)।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, জেলার ৩টি উপজেলায় বজ্রপাতের পৃথক ঘটনায় ৫ জনের প্রাণহানি ঘটেছে। নিহতরা হলেন- উল্লাপাড়া উপজেলার বাগমারা গ্রামের রফিকুল ইসলাম (৪৫), উধুনিয়া ইউনিয়নের আগদিঘল গ্রামের শাহেদ আলীর ছেলে স্কুলছাত্র ফরিদুল ইসলাম (১৫)।

এ ছাড়া অন্যরা হলেন- বেলকুচি উপজেলার চরশমেসপুর গ্রামের ইউসুফ আলীর স্ত্রী লাইলী থাতুন (৩৫) এবং শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের চর আঙ্গারু গ্রামের আমানত হোসেনের ছেলে আব্দুল্লাহ (২৬) ও নরিনা ইউনিয়নের বাতিয়া গ্রামের আলহাজ বার্বুচি (৫০)।

অন্যদিকে, মাদারীপুর জেলার শিবচরে আয়েশা বেগম (৫০), ফেনী জেলার সোনাগাজীর দুই শিশু সাজেদা আক্তার (১২) ও আল আমীন (৬), নোয়াখালী জেলার হাতিয়ার মো. আবদুল মান্নান খোকন (৩৬), পটুয়াখালী জেলার মির্জাগঞ্জের আবদুল জলিল, মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখানের অপূর্ব বর্মন (১৯), মানিকগঞ্জের ঘিওরের মো. শাহীন হোসেন (১৮) এবং বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের উত্তর সাতলা গ্রামের নান্টু বালী (৩০) বজ্রপাতে নিহত হয়েছেন।

উল্লেখ্য, নিহতদের মধ্যে কয়েকজন শিক্ষার্থী রয়েছেন। সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে কেউ ফুটবল খেলতে, কেউ জমিতে কাজ করতে আবার কেউ পশু চড়াতে গিয়ে বজ্রপাতের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*