ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া

আজ শুক্রবার আফগানিস্তানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে মাত্র ৪ রানের জয়ে অস্ট্রেলিয়ার সেমিফাইনালে যাওয়ার আশা বেঁচে রইল। কিন্তু সেমিতে উঠতে তাদের তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কার দিকে। সেমির লড়াই থেকে ছিটকে যাওয়া লঙ্কানরা যদি আগামীকাল শনিবারের ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দিতে পারে, তাহলেই অ্যারন ফিঞ্চদের শেষ চারে যাওয়া সম্ভব।

কিন্তু আফগান ম্যাচের আগেই নিজ দেশকে ফাইনালে দেখেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং। আইসিসির ওয়েবসাইটে কলামে সাবেক অজি অধিনায়ক লিখেছেন, ‘এমসিজিতে গ্যালারিভর্তি দর্শকের সামনে ফাইনাল থেকে আমরা আর কিছুদিন দূরে আছি। এমসিজি আমার সবচেয়ে প্রিয় মাঠ। সত্যি, আমরা কেউ জানি না, মেলবোর্নের ফাইনালে কারা খেলবে।

তিনি আরও বলেন, ‘আমার আশা অস্ট্রেলিয়া গ্রুপ থেকে ফাইনালে ওঠার রাস্তা তৈরি করে নেবে। দক্ষিণ আফ্রিকাকে বিপজ্জনক লাগছে। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগে আমি যা বলেছি, সেই কথায়ই থাকতে চাই, ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ফাইনাল হবে।’ বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপে এখনো সেরা পারফর্মেন্স দেখাতে পারেনি। আফগানিস্তানের বিপক্ষেও আজ টেনেটুনে জিতেছে শেষ বলে।

এদিকে স্বাগতিকদের পারফর্মেন্সের দুরাবস্থা স্বীকার করে নিয়েছেন পন্টিং। তিনি বলেছেন, ‘অস্ট্রেলিয়া প্রত্যাশামতো শুরু করতে পারেনি। ভারত দলেও যশপ্রীত বুমরা নেই। কিন্তু টুর্নামেন্টের এই দ্বিতীয় ভাগে সেরা ক্রিকেট খেলাটাই মূল বিষয়। আর দলগুলোর নিশ্চয়ই এই পরিকল্পনা আছে।’

Sharing is caring!