ফাইনালে আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে আছে

কোপা আমেরিকার এবারের আসরে একের পর এক নজির গড়েছেন লিওনেল মেসি। হাভিয়ের মাসচেরানোর আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি ১৪৭টি ম্যাচ খেলার রেকর্ড ভেঙেছেন তিনি। প্রথম আর্জেন্টাইন হিসেবে ছয়টি কোপায় খেলে ফেলেছেন। তার আগে কোনও একটি প্রতিযোগিতায় আর্জেন্টিনার কেউ অন্যদের দিয়ে এত গোল করাতে পারেননি।

এবারের কোপায় মেসি করিয়েছেন পাঁচটি গোল। এদিকে কোপা ফাইনালের আগে কিংবদন্তি তারকার সামনে রয়েছে আরও রেকর্ড ভাঙার হাতছানি। দক্ষিণ আমেরিকার ফুটবলারদের মধ্যে তিনি সবচেয়ে বেশি ৩৪টি ম্যাচ খেলার নজির গড়বেন ফাইনালে। এবারের কোপায় মেসি এখন পর্যন্ত গোল করেছেন ছয় ম্যাচে চারটি।

ছয়টি কোপা মিলিয়ে তার মোট গোল ১৩টি। আর চারটি গোল করলে তিনি দক্ষিণ আমেরিকার সেরা প্রতিযোগিতায় সবচেয়ে বেশি গোল করার নজির স্পর্শ করবেন। মেসি অবশ্য কোনও ব্যক্তিগত মাইল ফলক নিয়ে মাথা ঘামাচ্ছেন না। কোপায় তার একটাই লক্ষ্য এই মুহূর্তে। যে কোনও ভাবে দ‌লকে ব্রাজিলের মাটিতে নেইমারদের হারিয়ে চ্যাম্পিয়ন করা।

না হলে আবার উঠবে সেই অস্বস্তিকর প্রসঙ্গ। এদিকে আর্জেন্টিনার সর্বশেষ ১৯৯৩ কোপা বিজয়ী কোচ বাসিলে বলেছেন, ‘ব্রাজিল একটি সাধারণ দলের মতোই। নেইমারকে বাদ দিলে সবগুলো প্লেয়ারই সাধারণ মানের। সুতরাং এটা আমাদের জন্য সুযোগ। মেসি থাকা মানে আমাদের ইতিমধ্যে ১-০ গোলে এগিয়ে আছি। সে হচ্ছে ফুটবলের দানব।’

Sharing is caring!