ফাইনালের জার্সি নিলামে তুললেন সাউদি, অংশ নিন আপনিও

ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাপিয়নশিপের ফাইনালের জার্সি নিলামে তুলেছেন কিউই পেসার টিম সাউদি। ফাইনাল ম্যাচের নিউজিল্যান্ড স্কোয়াডের সকল খেলোয়াড়ের অটোগ্রাফ সম্বলিত জার্সি বিক্রির অর্থের পুরোটাই ক্যান্সার আক্রান্ত আট বছর বয়সী শিশু হোলি বিটির চিকিৎসার পেছনে ব্যয় করা হবে।

ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিতে এই আসরের প্রথম শিরোপা ঘরে তুলেছে নিউজিল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে পাঁচ উইকেট ও প্রথম ইনিংসে ৪৬ বলে গুরুত্বপূর্ণ ৩০ রান করে ফাইনালের জয়ের অন্যতম নায়ক সাউদি। তবে ক্রিকেটারদের কাজ যে সবসময় মাঠেই শেষ হয়ে যায় না সেটারই প্রমাণ রাখলেন সাউদি।

কয়েক বছর আগে ক্রিকেট কমিউনিটি থেকে সাউদির পরিবার বিটি পরিবারের আট বছরের ছোট শিশু হোলির বিরল ক্যান্সারের ব্যাপারে জানতে পারে। ‘নিউরোব্লাস্টমা’ নামক বিরল ক্যান্সারে আক্রান্ত এই শিশুটি। সাউদি বলেন, “কয়েক বছর আগে ক্রিকেট কমিউনিটি থেকে হোলি সম্পর্কে আমার পরিবার জানতে পারে।

বিটি পরিবারের অধ্যাবসায়, শক্তিমত্তা ও ইতিবাচক মনোভাব আমাকে সব সময় মুগ্ধ করে। যখন জানতে পারি, হোলির আরও চিকিৎসা প্রয়োজন, তখন আমি সীমিত সার্মথ্যের মধ্যে তার পাশে দাঁড়াতে চেষ্টা করছি।” হোলির চিকিৎসার খরচ মেটাতে তাইতো নিজের জার্সি নিলামে তুলেছেন এই কিউই পেসার।

“আমি আমার টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের একটি জার্সি নিলামে তুলতে যাচ্ছি। এই নিলাম থেকে পাওয়া সব অর্থ বিটি পরিবারের কাছে চলে যাবে।” যোগ করেন এই পেসার। সবসময় বিটি পরিবারের পাশে থাকর প্রতিশ্রুতি দিয়ে সাউদি আরও বলেন, “আমি বিশ্বাস করি, এই জার্সিটি চিকিৎসা ব্যয় মেটাতে বিটি পরিবারকে কোন না কোনভাবে সহায়তা করবে এবং হোলি তার লড়াই চালিয়ে যাবে।

একজন অভিবাবক হিসেবে আমি সবসময় তাদের পাশে থাকব। এদিকে এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত অন্তত ১৫০ জন সাউদির জার্সি কেনার জন্য নিলামে অংশ নিয়েছেন। এখন পর্যন্ত সাউদির জার্সিটির সর্বোচ্চ দাম উঠেছে সাড়ে সাত হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ছয় লাখ টাকা।

সাউদির জার্সি নিলামে অংশ নিতে চাইলে:- Tim Southee for Hollie

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*