ফাইনালেই ব্রাজিলের কিংবদন্তী রেকর্ড ভেঙ্গে দিবেন মেসি

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

চলমান ২০২১ কোপা আমেরিকা কাপে আর্জেন্টিনার সেরা পারফর্মার লিওনেল মেসি। নিজে চার গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন পাঁচ গোল।টুর্নামেন্টে এখন পর্যন্ত আর্জেন্টিনা মোট ১১ গোল করেছে। তার মধ্যে ৯টি গোলেই প্রত্যক্ষ অবদান রেখেছেন সাবেক বার্সা অধিনায়ক। তিনি নিজে যে চারটি গোল করেছেন, তার দুটি এসেছে ফ্রি-কিক থেকে।

বুধবার সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে দেশের হয়ে ১৫০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামেন মেসি। এর মাধ্যমে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডটি নিজের করে নিলেন তিনি।চলমান টুর্নামেন্টে এই সুপারস্টার কয়েকটি রেকর্ড করেছেন। সম্ভবত আরও কিছু রেকর্ড নিজের করে নিতে চলেছেন তিনি।

১. যৌথভাবে কোপা আমেরিকায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডকোপা আমেরিকায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটি বর্তমানে চিলির সার্জিও লিভিংস্টোনের দখলে। ব্রাজিলের বিপক্ষে ফাইনালে খেলতে নামলেই লিভিংস্টোনের ৩৪ ম্যাচ খেলার রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি। টুর্নামেন্ট শুরুর আগে এ আসরে বার্সেলোনা কিংবদন্তির ম্যাচ সংখ্যা ছিল ২৭টি।

২. কোপা আমেরিকার সর্বোচ্চ গোলদাতাচলমান আসরে করা চার গোল নিয়ে কোপা আমেরিকার ছয় আসরে মেসির মোট গোলের সংখ্যা ১৩টি। এ টুর্নামেন্টের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ব্রাজিলের জিজিনহো (১৭টি)। জিজিনহোর চেয়ে চার গোল পিছিয়ে আছেন মেসি।

Sharing is caring!