প্রোটিয়া তারকার পরামর্শ কাজে লেগেছে ইয়াসিরের

বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গোর ডাকে সাড়া দিয়ে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের আগের দিন হোটেলে এসে বাংলাদেশের ক্রিকেটারদের সাথে কথা বলেছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। প্রোটিয়াদের বিপক্ষে তাদের মাটিতে প্রথম জয়ের পর ইয়াসির আলী জানালেন কাজে লেগেছে ডি ভিলিয়ার্সের পরামর্শ।

ম্যাচশেষে ইয়াসির বলেন, “অনেক কথার মধ্যে কিছু না কিছু থাকে যেগুলো কাজে লাগে সব সময়ই। ডি ভিলিয়ার্স হোটেলে এসেছিলেন। কিছু কথা তো সবসময় কাজে লাগেই। উনি কিছু কথা বলেছেন যেগুলো আমাদের, বিশেষ করে আমার খুব কাজে লেগেছে।”

ঐতিহাসিক জয়ে দারুণ অবদানও রেখেছেন ইয়াসির। ব্যাট হাতে সাকিব আল হাসানের সাথে গড়েছেন ১১৫ রানের জুটি। ২ ছক্কা ও ৪ চারে সাজিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি। ৪৪ বলে ৫০ রানের ইনিংস খেলে লুঙ্গি এনগিডির বলে সাজঘরে ফিরেন তিনি। এছাড়া ফিল্ডিংয়েও অসাধারণ এক ক্যাচ নিয়েছেন ইয়াসির।

এ সিরিজে পাওয়ার হিটিং কোচ হিসেবে কাজ করছেন অ্যালবি মরকেল। তার সঙ্গে দুই দিন কাজ করেছেন বলে জানিয়েছেন ইয়াসির। ইয়াসির জানান যতটা পারা যায় উইকেটের সামনের অঞ্চলে খেলার পরামর্শ ছিল মরকেলের। ইয়াসির বলেন, “মরকেলের সঙ্গে আমি দুদিন একটু পাওয়ার হিটিং নিয়ে কাজ করেছি। ও আমাকে একটা কথাই বলতো, যত পারো সোজা মারার চেষ্টা করো। সোজা যতটুকু সম্ভব। তিন দিনে আসলে এর চেয়ে বেশি কিছু শেখা সম্ভব নয়।”

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*