প্রিয় প্রতিপক্ষের বিরুদ্ধে লিটনের ঝড়ো ফিফটি, দেখুন লাইভ

ব্লেসিং মুজারাবানির বোলিং তোপে পড়ে ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়া বাংলাদেশের হাল ধরেছেন লিটন দাস ও মাহমুদউল্লাহ। হাফ সেঞ্চুরির পথে ছুটছেন লিটন। তাদের জুটিতে দলীয় স্কোর একশ ছাড়ালো সফরকারীরা। ব্যাটিং: লিটন ৫১, মাহমুদউল্লাহ ১৪।

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে লাইভ

হতাশ করলেন মোসাদ্দেক প্রস্তুতি ম্যাচে রান পেলেও মূল মঞ্চে হতাশ করলেন মোসাদ্দেক হোসেন সৈকত। ১৫ বলে ৫ রানের নড়বড়ে ইনিংসের সমাপ্তি হয়েছে বাজে শটে। বাঁহাতি পেসার রিচার্ড নাগারাবার অফস্টাম্পের এক হাত বাইরের বলে ব্যাট চালাতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন। তার আউটে বিপদ বাড়ল বাংলাদেশের। ৭৪ রানে হারাল ৪ উইকেট।

১০-২০ ওভার: ৩৮ রান ২ উইকেট প্রথম পাওয়ার প্লে’তে ২ উইকেট হারিয়ে ৩৮ রান তুলেছিল বাংলাদেশ। দ্বিতীয় পাওয়ার প্লে’র প্রথম ১০ ওভারেও বাংলাদেশ ২উইকেট হারিয়ে তুলেছে ৩৮ রান। ১০ থেকে ২০তম ওভারে ৩৮ রান পেয়েছে বাংলাদেশ। হারিয়েছে মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন সৈকতের উইকেট। উইকেটে এখন আছেন লিটন ও মাহমুদউল্লাহ। তাদের ব্যাটে কী বাংলাদেশ লড়াইয়ে ফিরতে পারবে?

৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে বাংলাদেশ নজরকাড়া চার বাউন্ডারিতে দ্রুত রান তোলা মোহাম্মদ মিঠুন বড় কিছুর আশা দেখাচ্ছিলেন। এর আগে বিদেশের মাটিতে দলকে খাদের কিনারা থেকে উদ্ধার করে ভালো অবস্থানে নিয়েছেন তিনি।

এবারও তার থেকে এমন কিছুর প্রত্যাশায় ছিল দল। কিন্তু ১৯ রানেই শেষ তার লড়াই। চাতারার অফস্টাম্পের বাইরের বলে আলগা শট খেলে উইকেটের পেছনে মিঠুন ক্যাচ দেন। দ্রুত ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে বাংলাদেশ।

পাওয়ার প্লে’তে পিছিয়ে বাংলাদেশ প্রথম ১০ ওভারে বাংলাদেশ স্কোরবোর্ডে ৩৮ রান তুললেও হারিয়েছে গুরুত্বপূর্ণ দুই উইকেট। তামিম ও সাকিব দুইজনই উইকেট উপহার দিয়েছেন জিম্বাবুয়েকে। পেসার মুজারাবানির শিকার দুই বাঁহাতি ব্যাটসম্যান। প্রথম দুই ওভারে কোনো রান নিতে পারেননি তামিম ও লিটন।

তৃতীয় ওভারে মুজারাবানি ফেরান তামিমকে। এরপর সাকিব এসে দ্রুত রান তুললেও ছন্দে ছিলেন না। ১৯ রানে কভারে ক্যাচ দিয়ে সাকিব ফেরেন সাজঘরে। উইকেটে এসে মিঠুন চার চারে ভালো শুরু করেছেন। লিটন এগিয়ে যাচ্ছেন মন্থর গতিতে। প্রথম রান পেতে খেলেছেন ১০ বল। দেখার বিষয় নিজের ইনিংসটি কিভাবে মেরামত করেন তিনি।

উইকেট উপহার দিলেন সাকিব বড্ড তাড়াহুড়ো করছিলেন। ফর্মে না থাকায় দ্রুত রান তুলতে চাচ্ছিলেন। চার মেরে রানের খাতা খুললেও সাকিবের ব্যাটিংয়ে ছন্দ ছিলো না। তাতেই বিপদ ডেকে আনলেন। নবম ওভারে মুজারাবানিকে কভার দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ দেন বাঁহাতি ব্যাটসম্যান। ১৯ রানে সাজঘরে ফিরেছেন সাকিব। বাংলাদেশ হারাল দ্বিতীয় উইকেট।

তামিমের ডাক, শুরুতেই নড়বড়ে বাংলাদেশ জিম্বাবুয়ের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুতেই তামিম ইকবালকে হারাল বাংলাদেশ। তৃতীয় ওভারের প্রথম বলে উইকেটের পেছনে ক্যাচ দেন বাংলাদেশের অধিনায়ক। পেসার মুজারাবানির লাফিয়ে উঠা বলে কাট করতে গিয়ে ক্যাচ দেন তামিম। প্রথম দুই ওভারে বাংলাদেশ কোনো রান তুলতে পারেনি। তৃতীয় ওভারের প্রথম বলে উইকেট হারিয়ে ব্যাকফুটে বাংলাদেশ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*