প্রথম বাংলাদেশী হিসেবে রেকর্ড গড়লেন মুশফিক

আজ আর ৫ রান হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে কোনো উইকেটে পঞ্চম শতরানের জুটির দেখা পেত বাংলাদেশ। তামিমের উইকেটে সেটি হয়নি। এদিকে সাকিবের সঙ্গে জুটি গড়ার ইঙ্গিত দিয়ে ফিরে গেছেন মুশফিক। মহারাজের বল উড়িয়ে মারতে গিয়ে ব্যাটের কানায় লেগে উপরে উঠে যায়। ক্যাচটি লুফে নিতে ভুল করেননি মিলার। মশফিক ফিরলেন ৯ রান করে। এদিকে প্রথম বাংলাদেশী হিসেবে ২০০০০ বল মোকাবিলা করার রেকর্ড গড়েছেন মুশফিক।

বাংলাদেশের স্কোর ৩১ ওভার শেষে ৩ উইকেটে ১৪০। শর্ট বল আশা করছিলেন তামিম, হাঁটু তুলে তার শটের চেষ্টাও ছিল অমনই। তবে ফিকোয়ার বলটা হয়েছিল নিচু। আড়াআড়ি খেলতে গিয়ে বলের নাগালই পাননি বাংলাদেশ অধিনায়ক, আম্পায়ার বঙ্গানি ইয়েলে দিয়েছেন এলবিডব্লু।

তামিম রিভিউ করেছিলেন, কিন্তু কাজ হয়নি। ৬৭ বলে ৪১ রান করে ফিরলেন তামিম, ভাঙল ৯৫ রানের উদ্বোধনী জুটি। তবে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে সর্বোচ্চ জুটিটি হয়ে গেছে তাতেই। এর আগের সর্বোচ্চ ছিল ইমরুল কায়েস ও মুশফিকুর রহিমের, ২০১৭ সালে পার্লে দুজন তৃতীয় উইকেটে তুলেছিলেন ৯৩ রান।

মহারাজের বলে জায়গা বানিয়ে খেলতে গিয়েছিলেন লিটন। তবে তামিমের উইকেটের মতো এ বলও নিচু হলো বেশ। লিটনও নাগাল পাননি, হারালেন স্টাম্প। অর্ধশত পূর্ণ করার পর ইনিংসটা বড় করতে পারলেন না লিটন।

এদিকে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ ২৫ ইনিংসে মাত্র একটি অর্ধশতক সাকিবের, ওয়ানডেতে সর্বশেষটি গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর তিন সংস্করণের ক্রিকেটেই বেশ কিছু ইনিংসে ভালো শুরু পেয়েছেন, কিন্তু সেটি কাজে লাগিয়ে শতক তো নয়ই, অর্ধশতকও পাওয়া হয়নি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*