প্রথমবারের মত বিপিএলে খেলতে আসছেন ভারতীয় ক্রিকেটার

আসন্ন বিপিএলের নবম আসরের দল গোছাতে শুরু করেছে ফ্রাঞ্চাইজি গুলো। অনেক ক্রিকেটার অংশগ্রহনকারী দলগুলোর সাথে চুক্তিও করেছে। তবে শুধু পাকিস্তানি ক্রিকেটার নয়, বিপিএল মাতাতে প্রস্তুত ভারতীয় ক্রিকেটারও। প্রথমবারের মত বিপিএলে ভারতীয় ক্রিকেটার। ক্রিকেটপ্রেমীদের মাঝে এমন খবর নিঃসন্দেহে বাড়তি উত্তেজনা বিরাজ করছে। বিপিএলের ড্রাফটে নাম দিয়েছেন ভারতীয় ক্রিকেটার উন্মক্ত ভারত ঠাকুর চাঁদ।

এদিকে চাঁদের নেতৃত্বে ২০১২ সালে অ-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩ হাজের উপরে রান করেছেন। অর্ধশত আছে ১৬টি,শতক আছে ৮টি। ঘরোয়া টি-টোয়েন্টি খেলেছেন ৭৯টি। রান আছে ১৬০০ শো। ফিফটি আছে ৫টি , সেঞ্চুরি আছে ৩টি।

এছাড়াও বিগব্যাশে তিনি মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছেন। চাঁদ এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে তিন মৌসুম খেলেছেন। বিপিএলের ড্রাফটে এই প্রথম। ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের খেলোয়াড়দের অন্য কোন লিগে খেলতে দেয় না।

কিন্তু চাঁদ বিপিএল খেলার জন্য বিসিসিআইয়ের কোন নিয়ম ভাঙেনি। মূলত তিনি ভারত ছেড়ে আমেরিকায় পাড়ি জমিয়েছেন। সেখানকার ঘরোয়া ক্রিকেট লিগে নিয়মিত খেলছেন। চলতি মাসের ২৩ নভেম্বর বিপিএলের নিলাম। নবম আসর শুরু হবে ২০২৩ সালের ৫ জানুয়ারী আর শেষ হবে ১৬ ফেব্রুয়ারি।

Sharing is caring!