প্রতি ম্যাচে অধিনায়ক বদলাবে বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শনিবারের ম্যাচে ফরচুন বরিশালের অধিনায়ক হিসেবে টস করতে আসেন মেহেদী হাসান মিরাজ। এছাড়া সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক হিসেবে টস করেন মুশফিকুর রহিম। উপস্থিত দর্শক-সমর্থকরা সবাই একটু অবাকই বনে গেলেন। কারণ দলের অধিনায়ক যে সাকিব আল হাসান, এটা সবারই জানা। পরবর্তীতে বরিশালের টিম ম্যানেজার থেকে জানা গেল, প্রতি ম্যাচেই বদলাবে বরিশালের অধিনায়ক।


ফরচুন বরিশালের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের দল অধিনায়ক ইস্যুতে ম্যাচ বাই ম্যাচ এগোবে। তার মানে দলটির একেক ম্যাচে একেক অধিনায়ক দেখার সুযোগ আছে। গতকাল যেমন মেহেদী হাসান মিরাজ ছিলেন অধিনায়ক। এমনভাবে অন্য কেউও হতে পারেন দলের অধিনায়ক। তবে বরিশালের পেস বোলার এবাদত হোসেন বলেছেন, প্রতি ম্যাচে অধিনায়ক পরিবর্তনের কথাটা তিনি জানতেন না।

এদিন সিলেট স্ট্রাইকার্সের হয়ে মাশরাফি বিন মর্তুজার জায়গায় টস করতে নামেন মুশফিকুর রহিমও। যদিও দলের আনুষ্ঠানিক খেলোয়াড় তালিকায় আবার অধিনায়ক হিসেবে রাখা হয় মাশরাফিকেই। খেলোয়াড় তালিকার নিচে স্বাক্ষরের জায়গায় দেখা যায় ‘অধিনায়ক মাশরাফির পক্ষে’ মুশফিকের স্বাক্ষর।

পরে এর ব্যাখ্যা দেওয়া হয়েছে সিলেট সিক্সার্সের পক্ষ থেকে। দলটি জানায়, ‘জাতীয় দায়িত্বে’ ব্যস্ত থাকায় মাশরাফির মাঠে আসতে একটু দেরি হয়। তাই তার হয়ে টস করেন মুশফিক। মাশরাফিই দলকে নেতৃত্ব দেবেন বলে জানায় সিলেট সিক্সার্স।



এদিকে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স। বরিশালের দেয়া ১৯৫ রানের টার্গেট এক ওভার এবং ৬ উইকেট হাতে রেখে জয় পায় মাশরাফীর সিলেট।

Sharing is caring!