প্রতি টুর্নামেন্টে প্রমাণ করি আমি এখনো যোগ্য : হেলস

একটা সময় নিয়মিত সদস্য হিসেবে খেলেছেন। অথচ বাদ পড়ার পর এখন দলে ঠাই-ই মিলছে না। ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলস জাতীয় দলের বাইরে দীর্ঘদিন ধরে। তবে লিগগুলোতে তিনি এখনও নিজেকে প্রমাণ করতে উন্মুখ। বিশ্বাস করেন, নিয়মিত নিজেকে প্রমাণ করেও চলেছেন।

ইংল্যান্ডের হয়ে ১১টি টেস্ট, ৭০টি ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি খেলা হেলস ২০১৯ সালের মার্চে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। দল থেকে বাদ পড়ার সময় ফর্ম তেমন পক্ষে কথা না বললেও এরপর নিজেকে প্রমাণ করা শুরু করেন।

তবে নিজ দেশের ঘরোয়া ও বিভিন্ন দেশের লিগে পারফর্ম করেও হেলস নির্বাচকদের মন গলাতে পারেননি। কয়েক সপ্তাহ আগে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে সম্পূর্ণ নতুন একটি দল সাজাতে হয় ইসিবিকে। হেলসের সেই দলেও জায়গা হয়নি, অথচ দলে ছিলেন অনভিষিক্ত ৯ ক্রিকেটার।

এতকিছুর পরও হেলস হাল ছাড়ার পাত্র নন। ইংল্যান্ডে চলমান দ্য হান্ড্রেডে দারুণ ছন্দে থাকা এই ক্রিকেটার জানিয়েছেন, প্রতিটি টুর্নামেন্টকে নিজেকে প্রমাণের সুযোগ হিসেবে দেখেন তিনি। হেলস বলেন, ‘আমি যত টুর্নামেন্টই খেলি, প্রতিটি আমার জন্য মানুষকে মনে করিয়ে দেওয়ার সুযোগ

যে আমি এখনও আন্তর্জাতিক মানের খেলোয়াড়। আমি মনে করি গত দুই বছর ধরে এটা ভালোভাবেই মনে করিয়ে দিতে পারছি।’ দ্য হান্ড্রেডে হেলস খেলছেন ট্রেন্ট রকেটসের হয়ে। এখানেও তিনি সুযোগ কাজে লাগাতে মুখিয়ে আছেন বলে জানান। হেলস বলেন, ‘আমি সব টুর্নামেন্টে ভালো করেছি, মানুষকে নিজের মান দেখিয়েছি। আমি শুধু নিজের সামর্থ্য প্রমাণ করে যেতে পারি। যদি আবারও সুযোগ আসে, দারুণ হবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*