পিএসজি ছেড়ে নিউ ক্যাসলে যাচ্ছেন নেইমার!

মেসি কিংবা নেইমার প্যারিসে ভালো নেই কেউই। দল চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পর ফিরতি ম্যাচে মাঠে নেমে সমর্থকদের দুয়ো ধ্বনি শুনতে হয়েছে। এ ছাড়া তারকায় ঠাসা পিএসজির মর্যাদার ইউসিএলে ভরাডুবির পর অনেকেই দলে তাদের প্রয়োজন নিয়ে প্রশ্ন তুলছেন।

ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের পিএসজি ছাড়া এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়ানোয় মেসিকে ছাড়তে চাইবে না নাসের আল খেলাইফির দল। তবে গুঞ্জন রয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমারের ওপর আস্থা হারিয়ে ফেলেছে ক্লাব। তাই তাকে আর রাখতে চাচ্ছে না প্যারিসের জায়ান্টরা।

এদিকে নেইমারকে পেতে টাকার বস্তা নিয়ে অপেক্ষায় ইংলিশ ক্লাব নিউ ক্যাসল ইউনাইটেড। গোল ডটকমের বরাতে জানা গেছে, ব্রাজিলিয়ান তারকা পার্ক দ্য প্রিন্সেসে সমর্থকদের সাপোর্ট পাচ্ছেন না। আর তাই যে কোনো সময় হয়তো তার বিদায়ঘণ্টা বেজে যেতে পারে।

তবে নেইমারকে পেতে মরিয়া অনেক ক্লাবই। কিন্তু পিএসজি যদি নেইমারকে ছাড়ার বিনিময়ে মোটা অঙ্কের অর্থ আদায় করতে চায় তাহলে অনেক ক্লাবেরই হয়তো আক্ষেপে পুড়তে হবে। তবে এ ক্ষেত্রে বরং লাভই হবে নিউ ক্যাসল ইউনাইটেডের। ইংলিশ ধনাঢ্য এ ক্লাব বলতে গেল নেইমারের জন্য টাকার বস্তা নিয়ে বসে আছে।

চ্যাম্পিয়ন্স লিগের সুপার সিক্সটিনে এগিয়ে থাকার পরও রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে বিদায়, ড্রেসিংরুমে গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুমার সঙ্গে বাগ্‌বিতণ্ডা, বারবার ইনজুরিতে পড়া; সব মিলিয়ে নেইমারের ওপর থেকে নাকি মন উঠে গেছে ফরাসি ক্লাব পিএসজির।

তাই ব্রাজিলিয়ান সুপারস্টারকে বিক্রি করে দেওয়ার চিন্তাভাবনা করছে তারা। বিশ্বখ্যাত সাংবাদিক রোমাইন মলিনা কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির বরাত দিয়ে বলছেন, তিনি (হামাদ) নাকি নেইমারের ওপর আর কোনো আশাই রাখতে পারছেন না।

নাসের আল খেলাইফি ২২২ মিলিয়ন ইউরো দিয়ে কিনলেও প্রত্যাশার ষোলোকলা পূরণ করতে পারেননি ব্রাজিলিয়ান তারকা। এবার অবিশ্বাস্যভাবে চ্যাম্পিয়ন্স লিগ থেকেও ছিটকে যাওয়ায় চরম হতাশ ক্লাব ম্যানেজমেন্ট। তাই অতি দ্রুতই ব্রাজিলিয়ান ফুটবলারকে দলবদলের বাজারের তোলার ইচ্ছা পিএসজির।

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার। দলবদল করে তিনি ভেঙে দিয়েছিলেন অতীতের সব রেকর্ড। সেই নেইমার এখনো পিএসজিকে ইউরোপ সেরার মুকুট এনে দিতে পারেননি। অথচ তাদের দলে আছে কিলিয়ান এমবাপ্পের মতো উদীয়মান ও গতি তারকা।

লিওনেল মেসিও সেই তালিকায় যোগ হয়েছেন গত বছর। তবু এখন পর্যন্ত ফলাফল শূন্য। সবশেষ রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরেছে তারা। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ওই হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেদের শক্তিশালী পিএসজির।

এমন হারের পর উত্তপ্ত ফরাসি ক্লাবটির ড্রেসিংরুম, নেইমার ও দলের গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুমা নাকি প্রায় মারামারিও বাধিয়ে ফেলেছিলেন। যদিও সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন নেইমার নিজে। পিএসজিতে আসার পর একবার দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও নিয়েছিল নেইমার-এমবাপ্পে জুটি।

ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে নেইমারের শিশুসুলভ ভুলের কারণে শিরোপা অধরা থেকে যায় ফরাসি জায়ান্টদের। পিএসজির জার্সিতে এখন পর্যন্ত সব মিলিয়ে ১৩৬ ম্যাচ খেলেছেন নেইমার। এ সময় তার পা থেকে গোল এসেছে ৯২টি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*