পিএসএল খেলতে জনপ্রিয় টি-২০ লিগকে না করে দিলেন রশিদ

নতুন সূচি অনুযায়ী আগামী ৯ জুন থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৬ষ্ঠ আসরের স্থগিত হওয়া বাকি অংশ। পিএসএলে লাহোর ক্যালান্দাসের হয়ে খেলতে এখন আমিরাতে অবস্থান করছেন আফগানের লেগ স্পিনার রশিদ খান। রশিদের সামনে ইংল্যান্ডের কাউন্ট্রিতে খেলার সুযোগ থাকলেও তিনি পিএসএলকেই বেছে নিয়েছেন।

এই টুর্নামেন্টে রশিদ ছাড়াও খেলার সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন আফগান ক্রিকেটার। তরুণদের জন্য এটাকে নিজেদের প্রমাণের দারুণ সুযোগ হিসেবে দেখছেন এই তারকা স্পিনার। পিএসএলে খেলার সিদ্ধান্তে রশিদ বলেন, ‘দুর্ভাগ্যক্রমে, আমি পিএসএলে মাত্র দুটি ম্যাচ খেলেছিলাম এবং জাতীয় দলে খেলার জন্য চলে যেতে হয়েছিল।

এখন আমার ইংল্যান্ডে ফিরে যাওয়ার সুযোগ ছিল এবং এখানে সাসেক্সকে তাদের সহায়তা এবং বোঝার জন্য অবশ্যই প্রশংসা করতে হবে।’ ভার্চুয়াল প্রেস মিটে তিনি আরও বলেন, ‘দুটোর মধ্য থেকে আমাকে সিদ্ধান্ত নিতে হয়েছিল, কাউন্টিতে পাঁচটি ম্যাচ না খেলা অথবা পিএসএলের মতো একটি টুর্নামেন্ট পুরো না খেলা, তবে এটি(পিএসএল খেলা) ভাল সিদ্ধান্ত বলে মনে হয়েছিল,

বিশেষত ভক্তরা চেয়েছিলেন যে আমি পিএসএলে খেলি।’ রশিদ মনে করছেন এই টুর্নামেন্ট থেকে তরুণদের জন্য অনেক কিছুই শেখার আছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যারা আফগানিস্তান থেকে এসেছে এবং পিএসএল খেলছে, তাদের ভাল খেলোয়াড়দের সাথে খেলা ও তাদের ক্রিকেটকে আরও উন্নতি করার জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ।

যে সকল আফগান তরুণ অন্যান্য লিগে খেলার সুযোগ পায়নি। কিন্তু তাদের পক্ষেও শীর্ষ স্তরের ক্রিকেটে খেলার দক্ষতা এবং প্রতিভা রয়েছে, এখানে তাদের প্রমাণ করার দুর্দান্ত সুযোগ আছে।’ দুই দেশের মধ্যে ক্রিকেট খেলার ফলে বন্ধন আরও মজবুত হয়। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দুই দেশের মধ্যে ক্রিকেট খেলায় উভয় পক্ষের খেলোয়াড়দের মধ্যে ভালবাসা ও শ্রদ্ধা বাড়বে, খেলাধুলা দেশগুলির মধ্যে ঐক্য বাড়ায়।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*