পারস্য উপসাগরে মুসলিম দেশের জাহাজডুবি

ইরানের উপকূলে সংযুক্ত আরব আমিরাতের একটি কার্গো জাহাজ ডুবে গেছে। ৩০ জন ক্রু সদস্য নিয়ে এটি পারস্য উপসাগরে ডুবে যায়। ইরানের নৌ চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, ২৯ জনকে এরই মধ্যে উ’দ্ধার করা হয়েছে। তবে নিখোঁজ নাবিককে উদ্ধারের চেষ্টা চলছে।

নাজি-১৮ ও নাজি-২০ নামের দুইটি নৌযান উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে। তবে ঝড়ো হাওয়ার কারণে উদ্ধার তৎপরতায় বিঘ্ন ঘটছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। দেশটির আবহাওয়া বিভাগ জানায়, দুর্ঘটনাস্থলে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭০ কিলোমিটারের বেশি।

জানা গেছে, বিরূপ আবহাওয়ার কারণে আরব আমিরাতের একটি বাণিজ্যিক জাহাজ ইরানের বুশেহর প্রদেশের উপকূলে ডুবে যায়। দুর্ঘটনার পরপরই ইরানের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু করেন। জাহাজটিতে গাড়ি বহন করা হচ্ছিল।

এর আগে দুবাইভিত্তিক সালেম আল মাকরানি কার্গো কোম্পানিটি জানায়, খারাপ আবহাওয়ার কারণেই তাদের জাহাজটি ডুবে গেছে। কোম্পানির মুখপাত্র বলেন, ঘটনার সময় ইরানের আসালুয়েহ বন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়।স্থানীয় একজন সামুদ্রিক সুরক্ষা কর্মকর্তা জানান, উদ্ধারকারী তিনটি জাহাজ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই প্রতিকূল আবহাওয়ার কারণে এটি দুর্ঘটনার কবলে পড়ে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*