পাকিস্তানের বিপক্ষে লজ্জার পরাজয়ের পর যা বললেন কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারত বরাবরই এগিয়ে। ভারতের একচেটিয়া আধিপত্য সেখানে। গতকালের ম্যাচের আগে ছয়বারের মুখোমুখিতে পাঁচবারই জিতেছে ভারত। এরপরও গতকালের ম্যাচ ঘিরে খুব সতর্ক ছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

তিনি জানিয়েছিলেন, ইতিহাস যতই ভারতের পক্ষে যাক, পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারাতে হলে সর্বোচ্চাটাই দিতে হবে। কিন্তু দুবাইয়ের মাঠে সেই সর্বোচ্চা দিতে পারল না তার দল। ব্যাট হাতে কোহলি ফিফটি হাঁকিয়ে নিজের দায়িত্ব ভালোভাবে নেভালেও বাকিরা ছিলেন অনুজ্জ্বল।

পাক বোলারদের কাছে অসহায় আত্মসমর্পন করেছেন রোহিত, ঋষভ,সূর্যকুমাররা।ফলে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে পাকিস্তানের কাছে লজ্জার পরাজয়ের স্বাদ নিতে হয়েছে বিরাট কোহলিকে। এমন লজ্জার হারের জন্য অবশ্য কোহলি শিশিরকে দুষলেন কিছুটা।

ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি বলেন, ‘আমরা যা চেয়েছি, তা করে দেখাতে পারিনি। কিন্তু কৃতিত্ব অবশ্যই প্রাপ্য–তারা আমাদের চেয়ে ভালো খেলেছে। প্রথম তিনটি ব্যাটসম্যান আগে খোয়ানোর পর খেলায় ফিরে আসা খুবই কঠিন।

বিশেষ করে, যখন আপনি জানেন যে, শিশির ঝরতে যাচ্ছে। তারা ব্যাটহাতে বেশ পেশাদার ছিল। পাকিস্তান ইনিংসে যেটা মনে হয়েছিল, আমাদের প্রথম অর্ধেকে সেভাবে সঠিক লাইন বজায় রেখে ব্যাটিং করা সহজ ছিল না।

যখন আপনি জানেন যে, পরিস্থিতি (কনডিশন) বদলে যেতে পারে, তখন ১০ থেকে ২০টি অতিরিক্ত রান প্রয়োজন হয়। কিন্তু পাকিস্তানের বোলিং দক্ষতা তা আমাদের করতে দেয়নি। নিশ্চিতভাবে, আমরা কোনো ভীরু দল নই, এটা কেবল টুর্নামেন্টের শুরু, শেষ না।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*