পাকিস্তানের বিপক্ষে ক্যারিবীয় দলে দুই জমজ

প্রায় দেড় বছরের বেশি সময় পর ঘরের মাঠে খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দল। পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডে ম্যাচ খেলবে তারা। সে লক্ষ্যে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

এই দলে সুযোগ পেয়েছেন দুই জমজ বোন কাইসিয়া নাইট ও কাইসোনা নাইট। দুজনই সবশেষ ২০১৯ সালে খেলেছেন ক্যারিবীয় জাতীয় দলের হয়ে। এবার স্টেফানি টেলরের নেতৃত্বাধীন দলে খেলবেন তারা। যেখানে সহ-অধিনায়কত্ব দেয়া হয়েছে আনিসা মোহাম্মেদকে।

টি-টোয়েন্টি সিরিজের ১৩ সদস্যের এই স্কোয়াডে জায়গা পাননি গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নাতাশা ম্যাকলিন, শেমেইম ক্যাম্পবেল ও আফি ফ্লেচারের। অন্যদিকে একইসময় পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ‘এ’ নারী ক্রিকেট দল। সেই টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন রেনিস বয়েস।

এছাড়া জায়গা পেয়েছেন শাবিকা গাজনাবি ও চেরি অ্যান ফ্রেজারও। এদিকে আসন্ন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেনি ক্যারিবীয় বোর্ড। টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দুই স্কোয়াডে ২৮ জনকেই ওয়ানডে সিরিজের জন্য বিবেচনায় রাখা হবে বলে জানিয়েছে তারা।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: স্টেফানি টেলর, আনিসা মোহাম্মদ, আলিয়া অ্যালিন, শামিলা কনেল, ব্রিটনি কুপার, দেয়ান্দ্র ডটিন, চিনেল হেনরি, কাইসিয়া নাইট, কাইসোনা নাইট, হেইলি ম্যাথুজ, চেডিন নেশন, কারিশমা রামহারাক ও শাকিরা সেলমান।

ওয়েস্ট ইন্ডিজ এ স্কোয়াড: রেনিস বয়েস, শাবিকা গাজনাবি, শানিকা ব্রুস, চেরি অ্যান ফ্রেজার, জ্যানিলা গ্লাসগো, শেনেতা গ্রিমন্ড, কানেইশা আইজ্যাক, জাইদা জেমস, জাফিনা জোসেফ, কুইয়ানা জোসেফ, ম্যান্ডি মাংরু, কাইসিয়া শুলজ, স্টেফি সুগ্রিম, রাচেল ভিনসেন্ট ও রাশাদা উইলিয়ামস।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*