পাকিস্তানের অধিনায়ক সাকিব!

শিরোনাম শুনেই চমকে উঠেছেন! দেশের জনপ্রিয় ক্রিকেটার সাকিব আল হাসান পাকিস্তানের অধিনায়ক! চলমান বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ শেষে প্রেজেন্টেশন দেখে থাকলে অনেকেই হয়ত ধাক্কা খেয়েছেন উপস্থাপকের কণ্ঠে সাকিবের জাতীয়তা বদলে যাওয়া দেখে। প্রেজেন্টেশনের মঞ্চে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবকে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বলে পরিচয় করিয়ে দিয়েছেন উপস্থাপক ক্রেইগ ম্যাকমিলান।

তবে পরক্ষনেই নিজের করা ভুলটা শুধরে নিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের কিংবদন্তী ব্যাটার ক্রেইগ ম্যাকমিলান অবসরের পর এখন হয়ে গেছেন কোচ ও ধারাভাষ্যকার। চলমান ‘বাংলাওয়াশ’ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও তিনি আছেন ধারাভাষ্যের দায়িত্বে। আজ রোববার (৯ অক্টোবর) বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ শেষে প্রেজেন্টেশনের মঞ্চে আসেন তিনি উপস্থাপক হিসেবে।

উপস্থাপনার সময় পরাজিত দল বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক টাইগারদের পোস্টার বয় সাকিব আল হাসানকে পরিচয় করে দিতে গিয়ে তিনি বলেন, ‘আমার সঙ্গে আছেন পাকিস্তানের অধিনায়ক সাকিব আল হাসান।’ ভুল করেই এমনটা করেছেন তিনি। তবে তা জন্ম দিয়েছে হাস্যরসের। পরবর্তীতে ভুল অবশ্য শুধরে নিয়েছেন নিউজিল্যান্ডের হয়ে ৫৫ টেস্ট ও ১৯৭ ওয়ানডে খেলা ম্যাকমিলান।

উল্লেখ্য, প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে হারের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে আরও শোচনীয়ভাবে হেরেছে বাংলাদেশ। ইমপ্যাক্ট ক্রিকেটের বুলি আওড়ানো টাইগাররা করতে পারেনি টি-টোয়েন্টিসুলভ ব্যাটিং। আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে মাত্র ১৩৭ রান। জবাবে ৮ উইকেট ও ১৩ বল হাতে রেখেই অনায়াসে জিতে যায় স্বাগতিক নিউজিল্যান্ড।

Sharing is caring!