পাকিস্তানকে ক্ষমা করে ফিলিস্তিনে ১০ হাজার সৈন্য পাঠানোর আহ্বান!

একাত্তরের মু’ক্তিযু’দ্ধ চলাকালে দেশের সাধারণ মানুষের ওপর ভ’য়াব’হ নি’র্যাত’ন চা’লানো পাকিস্তানকে ক্ষমা করে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি তুরস্ক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ সংশ্লিষ্ট দেশগুলোকে নিয়ে কুটনৈতিক তৎপরতা চালিয়ে ১০ আহজার বাংলাদেশি সামরিক জনবল ফিলিস্তিনে পাঠানোর দাবি জানান তিনি।

শনিবার (২২ মে) জাতীয় প্রেসক্লাবে ‘ন্যাশনাল সলিডারিটি ফর ফ্রি প্যালেস্টাইন’ এর উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, আপনি যদি ইতিহাসের অন্তর্ভুক্ত হতে চান, তবে সবচেয়ে কঠিন যে কাজটি করতে হবে তা হলো কূটনৈতিক তৎপরতা।

কূটনৈতিক তৎপরতা চালাতে হলে আমাদের ছোটখাটো সব ভুল-ভ্রান্তি ভুলে যেতে হবে। পাকিস্তানিরা আমাদের ওপর যে অ’ন্যায় ক’রেছিল তার জন্য তাদেরকে ক্ষ’মা করে দিয়ে তাদেরসহ তুরস্ক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া সবাইকে নিয়ে কূটনৈতিক তৎপরতা চা’লাতে হবে। আর আমাদের এখান থেকে ১০ হাজার সামরিক জনবল ফিলিস্তিনে পাঠাতে হবে।

তিনি বলেন, নি’র্যা’তি’ত ফি’লিস্তি’নিদের পাশাপাশি কাশ্মীরি ও ভারতের মাওবাদীদেরও বাংলাদেশের সমর্থন দেওয়া উচিত। তা না হলে বঙ্গবন্ধুকে অপ’মা’ন করা হবে। বঙ্গবন্ধুর সং’বিধানে বলা আছে, পৃথিবীর যেখানেই আ’ত্মরক্ষার সংগ্রাম চলবে সেখানেই আমরা তাদের পাশে থেকে সাহায্য করব।

ফি’লিস্তি’নের প্রতি সহং’তি জা’নানোয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, এটাই প্রকৃত কথা নয়, এজন্য আপনাকে তাদেরকে (ফিলিস্তিন) অর্থা’য়ন করতে হবে। কূ’টনৈতিক তৎপরতা বৃদ্ধি করতে হবে। আমাদের ভুল’ভ্রান্তি সব ভুলে যেতে হবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*