নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন ক্রিস লিন !

২০২১-২২ মৌসুমে বিগ ব্যাশে ব্রিসবেন হিটকে নেতৃত্ব দেবেন না ক্রিস লিন। বুধবার নেতৃত্ব ছাড়ার বিষয়টি জানিয়েছেন অস্ট্রেলিয়ার এই বিধ্বংসী ওপেনার। ২০১৫-১৬, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ মৌসুমে হিটদের নেতৃত্বভার ছিল তার কাঁধে।
লিন দায়িত্ব ছাড়ায় অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন জিমি পিয়ারসন।

যিনি গত মৌসুমে লিন ইনজুরিতে পড়ার পর দলটির নেতৃত্বভার সামলিয়েছিলেন। এছাড়া মার্নাস ল্যাবুশেন, মিচেল সোয়েপসন এবং জো বার্ন্সের নামও বিবেচনায় রয়েছে। ২০১৬-১৭ মৌসুমে ব্রেন্ডন ম্যাককালামের নেতৃত্বে ফাইনাল খেলেছিল ব্রিসবেন। এছাড়া সর্বশেষ মৌসুমে চ্যালেঞ্জার পর্ব পর্যন্ত গিয়েছিল দলটি। এর আগের দুই মৌসুমে অবশ্য আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি দলটি। পঞ্চম এবং সপ্তমস্থানে থেকে আসর শেষ করেছিল দলটি।

করোনার কারণে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর থেকে দেশে ফিরেই কুইন্সল্যান্ডকে নেতৃত্ব ছাড়ার বিষয়টি জানিয়েছিলেন লিন। গেল মৌসুমে চোটের কারণে ৫ ম্যাচ খেলতে না পারলেও দলটির সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান ছিলেন তিনি।

১৩ ম্যাচে ১৫৪.৫৩ স্ট্রাইক রেটে ৪৫৮ রান করেছিলেন লিন। এখন পর্যন্ত মোট ৪৮ ম্যাচে হিটদের নেতৃত্ব দিয়েছেন তিনি। যার মধ্যে ২১টিতে জয় নিয়ে মাঠ ছেড়েছে ২০১৬-১৭ মৌসুমের রানার্স আপ এই দলটি।

লিন বলেন, ‘হিটদের নেতৃত্ব ছাড়ছি। তিন বছর দলটির অধিনায়কত্ব করেছি যা আমার জন্য অনেক সম্মানজনক। কোচিং স্টাফ, ব্যাকরুম স্টাফ, সতীর্থ, সমর্থক এবং স্পন্সরদের প্রতি অনেক কৃতজ্ঞ আমার ওপর বিশ্বাস রাখার জন্য।’

‘অধিনায়ক হিসেবে আমি সময়টা অনেক উপভোগ করেছি। গর্বিত এমন একটি দলকে নেতৃত্ব দিতে পাড়ায়। আমি এই সিদ্ধান্ত নেয়ার আগে অনেক ভেবেছি, এটাই সঠিক মনে হয়েছে শেষ পর্যন্ত। এটাই সঠিক সময় অন্য কাওকে দায়িত্ব দেয়ার। আশা করছি নতুন অধিনায়কের অধীনে অনেকদূর এগিয়ে যাবে দলটি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*