নেইমার তার দ্বিতীয় ইচ্ছার কথা জানালেন

আর্জেন্টিনার সঙ্গে ব্রাজিলের দ্বৈরথ থাকলেও লিওলেন মেসির সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নেইমারের। চলমান কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে পেরুকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত হওয়ার পর মেগা ফাইনালে প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনাকে চান নেইমার।

এজন্য প্রকাশ্যে আর্জেন্টিনাকে সমর্থন দেন তিনি। নেইমারের সে ইচ্ছে তো পূরণ হয়েছে, ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। কিন্তু একই সঙ্গে চাওয়া দ্বিতীয় ইচ্ছে পূরণ হবে তো?কি ছিল নেইমারের দ্বিতীয় চাওয়া? পেরুর বিপক্ষে ম্যাচের পর নেইমার জানিয়েছিলেন, ‘আমি আর্জেন্টিনার সমর্থক।

সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে তাদেরই সমর্থন দেব। আমি কোপার ফাইনালে আর্জেন্টিনাকেই প্রতিপক্ষ হিসেবে চাই। আমি তাদের উৎসাহিত করছি, কারণটা নিশ্চয়ই বলে দিতে হবে না। আর্জেন্টাইন দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু আছে। ফাইনালে ব্রাজিলই জিতবে।

আর্জেন্টিনা ফাইনালে উঠবে, নেইমারের সে চাওয়া পূর্ণ হয়েছে। ফাইনালে ব্রাজিলই জিতবে, নেইমারের এই চাওয়া পূর্ণ হবে তো? তার জন্য অপেক্ষা করতে হচ্ছে আগামী ১১ জুলাই পর্যন্ত। এর আগে দেখে নেওয়া যাক কোপা আমেরিকায় দুই দলের পরিসংখ্যান।

কোপায় মোট নয়বার ফাইনালে মুখোমুখি হয়েছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। তার মধ্যে সাতবার জিতেছে আর্জেন্টিনা। মাত্র দুবার হেসেছে ব্রাজিল। এ বার কোপায় নেইমাররা কি পারবেন ইতিহাসের বিপক্ষে ফলাফল করতে? এযাবত ২০ বার ফাইনালে উঠে মোট নয়বার কোপার শিরোপা জিতেছে ব্রাজিল।

অন্যদিকে আর্জেন্টিনা ২৮ বার ফাইনাল খেলে কোপা জয় করেছে ১৪ বার। উরুগুয়ের পরেই সব থেকে বেশি কোপা জয়ের রেকর্ড রয়েছে আর্জেন্টিনার। তবে ফাইনালে ইতিহাস কথা বলে না। সে দিন যে দল বিপক্ষকে চাপে রাখতে পারবে, সেই দলই এগিয়ে থাকবে।

Sharing is caring!