দেশে আবারও দুই দফায় ভূমিকম্প

সিলেট শহরে আবারও দুই দফায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। আজ সোমবার (৭ জুন) সন্ধ্যায় এ ভূমিকম্প অনুভূত হয়। তাৎক্ষণিকভাবে রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা জানা যায়নি। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এর আগে গেল শনিবার (৫ জুন) রাতে সিলেটে আরেকবার ভূমিকম্প অনুভূত হয়েছিল। শনিবার রাত ১১টা ৩৮ মিনিটে এই কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৪। ব্রিটেনের ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি ও ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল দম্পতির ঘরে এসেছে দ্বিতীয় সন্তান।

তারা জানিয়েছেন, তাদের এক কন্যা সন্তান হয়েছে।শুক্রবার সকালে ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারার একটি হাসপাতালে জন্ম নেওয়া শিশুটির নাম রাখা হয়েছে লিলিবেট লিলি ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর।

এক বিবৃতিতে হ্যারি এবং মেগান জানিয়েছেন, শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে লিলিবেটের জন্ম হয়। তার ওজন ছিল সাত পাউণ্ডের কিছু বেশি। মা এবং শিশু দুজনেই ভালো এবং সুস্থ আছেন।

হ্যারি ও মেগান তাদের ওয়েবসাইটে এক বার্তায় সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘৪ জুন আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে আমাদের কন্যা লিলি। আমরা যা কল্পনা করেছিলাম, সে তার চেয়েও বেশি কিছু।

গোটা বিশ্ব থেকে আমরা যে ভালোবাসা এবং আশীর্বাদ পেয়েছি, তার জন্য সবার কাছে কৃতজ্ঞতা। আমাদের পরিবারের এই বিশেষ সময়ে সবার অব্যাহত অনুগ্রহ এবং সমর্থনের জন্য ধন্যবাদ।’

রানি এলিজাবেথের প্রপৌত্র-প্রপৌত্রীদের মধ্যে লিলিবেট ১১তম। রাজসিংহাসনের উত্তরাধিকারের ক্রমতালিকায় তার অবস্থান অষ্টম।প্রিন্স হ্যারি ও মেগানের প্রথম সন্তান আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসরের জন্ম হয় ২০১৯ সালের মে মাসে, তারা রাজকীয় দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর আগে।

গত বছরের শুরুর দিকে পুরো বিশ্বকে চমকে দিয়ে রাজকীয় উপাধি ও দায়িত্ব ত্যাগ করার ঘোষণা দেন প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান। বর্তমানে তারা যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। সূত্র- বিবিসি

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*