দেশের যে ৭ জেলায় করোনা সংক্রমণ বেশি!

সীমা’ন্তব’র্তী সাত জে’লায় করো’নাভাই’রাসের সং’ক্রম’ণের হার বাড়ছে। জেলাগুলো হলো যশোর, সাতক্ষীরা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও সিলেট। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক তাহমিনা শিরিন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তাহমিনা শিরিন আরও জানান, এই ৭ জেলায় সংক্রমণ কিছুটা বেশি লক্ষ্য করা যাচ্ছে। সীমা’ন্তব’র্তী এই জেলাগুলোতে সং’ক্রম’ণ বেশি হওয়ার সঙ্গে ভারতে যাতায়াতের একটি সম্পর্ক থাকতে পারে। স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক মোহাম্মদ রোবেদ আমিন গণমাধ্যমকে জানিয়েছেন, সীমান্তবর্তী কয়েকটি জেলা থেকে জরুরি রোগী পার্শ্ববর্তী বড় জেলায় বা বিভাগীয় শহরে দ্রুত আনার প্রস্তুতি নিতে ইতিমধ্যে নির্দেশ দেওয়া হয়েছে।

আরো পড়ুন: সেভ দ্য চিলড্রেনে কাজের সুযোগ:বেসরকারি সংস্থা সেভ দ্য চিলড্রেন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটিতে সিনিয়র অ্যাডভাইজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। এ পদের নিয়োগ পেলে কর্মস্থল ঢাকায়। আবেদনের শেষ তারিখ ২৯ মে।

যোগ্যতা: স্বীকৃত যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সামাজিকবিজ্ঞান/নৃতত্ত্ব অথবা এ জাতীয় যে কোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফট অফিসে পূর্ণ অভিজ্ঞতা এবং বাংলা ও ইংরেজিতে যোগাযোগের দক্ষতা থাকতে হবে। বেতন আলোচনা সাপেক্ষে।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে (https://bangladesh.savethechildren.net/careers/details?jid=63901) ঠিকানায় আবেদন করতে পারবেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*