দেশের বাজারে জমে উঠেছে ‘মেসি বিড়ি’র পর ‘রোনালদো বিড়ি’

সীমান্তের ওপারের বিড়ির বাজারে যে আপাতত ‘এল ক্লাসিকো’ চলছে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের পর সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে যায় ‘মেসি বিড়ি’র প্যাকেটের ছবি। সেই বিড়ি নাকি বাজারে বেশ চলছে। কিন্তু ফুটবল মাঠের মতোই মেসি বিড়ির প্রতিদ্বন্দ্বী হিসেবে হাজির হলো ‘রোনালদো বিড়ি’!

গত এক যুগ ধরে গোটা ফুটবলবিশ্ব শাসন করছেন মেসি-রোনালদো; বিড়ির বাজারেও চলবে তাদের শাসন?কথায় বলে, ‘গরিবের বিড়ি, স্বর্গের সিঁড়ি’। তবে এই বিড়ির প্যাকেটে যে লিওনেল মেসির ছবি থাকবে, সেটা আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক বোধহয় স্বপ্নেও কল্পনা করতে পারেননি।

হ্যাঁ, এটাই আপাতত সত্যি। পশ্চিমবঙ্গের দোকানে-দোকানে, অলিতে-গলিতে আপাতত ‘মেসি বিড়ি’ যথেষ্ট ভাইরাল। যদিও ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। এবার পশ্চিমবঙ্গের দোকানে-দোকানে দেখতে পাওয়া গেল ‘রোনালদো বিড়ি’। প্যাকেটে আবার লেখা রয়েছে ‘নকল হইতে সাবধান’।

মেসি-রোনালদো আপাতত বিশ্রামে আছেন। সবেমাত্র কোপা আমেরিকা আর ইউরো কাপ শেষ হয়েছে। আর্জেন্টিনার কোপা জয়ের পেছনে মেসির ভূমিকা অনস্বীকার্য। তিনি নিজে ৪ গোল করলেও ৫টি গোলের ক্ষেত্রে অ্যাসিস্ট করেছেন।

সে কারণেই তার হাতে গোল্ডেন বুট তুলে দেওয়া হয়েছে। অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর ভাগ্যটা অবশ্য একটু খারাপই বলতে হয়। ইউরো কাপে শেষ ১৬-র ম্যাচে বেলজিয়ামের কাছে হেরে তাদের বিদায় নিতে হয়। অবশ্য রোনালদো ৫ গোল করে জিতেছেন গোল্ডেন বুট।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*