দেখে নিন সিপিএলের পূর্ণাঙ্গ সূচি

অবশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সূচি চূড়ান্ত করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। আগামী ২৬ আগট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সেইন্ট কিটস এন্ড নেভিসের ওয়ার্নার পার্কে হবে টুর্নামেন্টের পুরো ৩৩টি ম্যাচ। গত মাসে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে এই সূচির বিষয়ে একমত হয়েছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

শুরু ও শেষের এ দুই তারিখ রেখেই বাকি আসরের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে তারা। প্রাথমিকভাবে ২৮ আগস্ট শুরু হয়ে ১৯ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা ছিল সিপিএলের এবারের আসরের। কিন্তু এতে করে আইপিএলের বাকি অংশের সূচির সঙ্গে সাংঘর্ষিক হয়ে যেত সূচি। তাই দুইদিন আগে শুরু করে চারদিন আগে শেষ করার সিদ্ধান্তই নেয়া হয়েছে।

টুর্নামেন্টটি ২২ দিনের বদলে এখন হবে ২০ দিনে এবং প্রতিদিনই রাখা হয়েছে ২টি করে ম্যাচ। উদ্বোধনী ম্যাচে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স ও গায়ানা আমাজন ওয়ারিয়র্স। একইদিন পরের ম্যাচ বার্বাডোজ ট্রাইডেন্টস ও সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের।

প্রতিদিন দুইটি করে ম্যাচ হওয়ার ফাঁকে আগস্টের ৩০ ও সেপ্টেম্বরের ৩, ৬ ও ১০ তারিখ রাখা হয়েছে বিরতি। পরে ১১ ও ১২ সেপ্টেম্বর রয়েছে তিনটি করে ম্যাচ। এ দুই দিনে ছয় ম্যাচ দিয়ে শেষ হবে প্রথম পর্বের খেলা। ছয় দুই টুর্নামেন্টে পয়েন্ট টেবিলের শীর্ষ ৪ দলকে নিয়ে আগামী ১৪ সেপ্টেম্বর হবে দুই সেমিফাইনাল ম্যাচ।

এ দুই ম্যাচের জয়ী দল শিরোপার লক্ষ্যে মাঠে নামবে ১৫ সেপ্টেম্বর। উল্লেখ্য, সিপিএলের দিনের প্রথম ম্যাচটি হবে বাংলাদেশ সময় রাত ৮টায় এবং পরের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫টায়। সেমিফাইনাল ও ফাইনালের সময়সূচি নির্ধারণ করা হয়নি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*