দাপুটে জয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করল বাংলাদেশ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের আগে ওমান ‘এ’ দলের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। অনানুষ্ঠানিক সেই প্রস্তুতি ম্যাচে ৬০ রানের বিশাল জয়ে টাইগাররা শুরু করেছে বিশ্বকাপ প্রস্তুতি। আল আমেরাত ক্রিকেট একাদেমি মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৭ রান জড়ো করে বাংলাদেশ।

দলের পক্ষে অর্ধশতক হাঁকান নাঈম শেখ ও ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। নুরুল হাসান সোহান অর্ধশতক থেকে মাত্র ১ রান দূরে থাকলেও ব্যাট হাতে ছিলেন বিধ্বংসী। উদ্বোধনী জুটিতেই নাঈম ও লিটন এনে দেন ১০২ রান। ৩৩ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন ৬টি চার ও ১টি ছক্কা হাঁকানো লিটন।

এরপর ক্রিজে থিতু হতে ব্যর্থ হন সৌম্য সরকার (৮ বলে ৮), মুশফিকুর রহিম (১ বলে ০) ও আফিফ হোসেন ধ্রুব (১ ছক্কায় ২ বলে ৬)। ছয় নম্বরে ব্যাট হাতে নামেন নুরুল হাসান সোহান। তাকে ক্রিজে রেখে স্বেচ্ছায় অবসরে যান নাঈম। ৫৩ বলের মোকাবেলায় ৬৩ রান করে মাঠ ছাড়ার আগে নাঈম হাঁকান ৩টি চার ও ২টি ছক্কা। সোহানের সাথে স্কোর বড় করার দায়িত্ব বর্তায় শামীম হোসেন পাটোয়ারির কাঁধে।

১৯তম ওভারে সোহান টানা তিনটি ছক্কা হাঁকান ওবাইদউল্লাহকে। ইনিংসের শেষ দুই বলে হাঁকান আরও দুটি ছক্কা।১৫ বলের মোকাবেলায় ৭টি ছক্কায় ৪৯ রান করে অপরাজিত থাকেন সোহান। ১০ বলের মোকাবেলায় ১৯ রান করে অপরাজিত থাকেন তিনিও, হাঁকান ১টি চার ও ২টি ছক্কা। বাংলাদেশের ইনিংসে ছিল মোট ১৩টি ছক্কা। ওমান ‘এ’ দলের পক্ষে সময় শ্রীভাস্থাভা ও আমির কলিম দুটি করে উইকেট শিকার করেন। শেষ ৫ ওভারে টাইগাররা জড়ো করে ৮১ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওমান ‘এ’ দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান জড়ো করে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন শোয়াইব খান। ৩৯ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৪৩ রান। তার বিদায়ের পর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। ওমান ‘এ’ দল নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। শেষদিকে রাফিউল্লাহর ১৪ বলে ৩১ রানের ক্যামিও কমিয়েছে পরাজয়ের ব্যবধান।

বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম একাই শিকার করেন তিনটি উইকেট। দুটি উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া একটি করে উইকেট শিকার করেন নাসুম আহমেদ, মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুব। বল হাতে খরুচে ছিলেন সৌম্য সরকার। ৩ ওভারে ৩৫ রান বিলি করেন এই পেস বোলিং অলরাউন্ডার।

স্কোরকার্ড: টস : ওমান ‘এ’ দল, বাংলাদেশ : ২০৭/৪ (২০ ওভার), নাঈম ৬৩ (রিটায়ার্ড হার্ট), লিটন ৫৩, সোহান ৪৯*, শামীম ১৯*, সৌম্য ৮, আফিফ ৬, কলিম ৩৯/২, সময় ২৪/২, ওমান ‘এ’ দল : ১৪৭/৯ (২০ ওভার), শোয়াইব ৪৩, রাফিউল্লাহ ৩১, শরিফুল ৩০/৩, সাইফউদ্দিন ১৭/২, আফিফ ৪/১, নাসুম ২২/১, মেহেদী ২৮/১ ফল : বাংলাদেশ ৬০ রানে জয়ী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*