দলের হাল ধরতে পিএসজিতে মেসি, উধাও এমবাপে

সম্প্রতি মৌসুমের প্রথম হারের কবলে পড়েছে পিএসজি। তার ঠিক পরেই বিশ্বকাপজয়ী লিওনেল মেসি ফিরে আসছেন দলে। তবে যাকে হারিয়ে বিশ্বকাপ জিতেছেন মেসি, সেই কিলিয়ান এমবাপে তার ঠিক আগে ক্লাব ছেড়ে গেছেন। কোচ ক্রিস্তোফ গালতিয়ের জানিয়েছেন, তাকে ছুটি দেওয়া হয়েছে। তবে এমবাপে অবশ্য একা নন। বিশ্বকাপে আলো ছড়ানো আশরাফ হাকিমিও ছুটি পেয়েছেন কোচের কাছ থেকে।


গত রবিবার লিগে নিজেদের ১৭তম ম্যাচে এসে পিএসজি প্রথম হারের কবলে পড়ে। কোচ গালতিয়েরের দলকে লেঁস হারায় ৩-১ গোলে। কিলিয়ান এমবাপে করতে পারেননি একটি গোলও। সেই এমবাপেকে এবার ছুটি দিয়েছেন কোচ। এমবাপে আর হাকিমি অবশ্য বিশ্বকাপ শেষ হওয়ার ৩ দিনের আগেই ফিরে এসেছিলেন ক্লাবে। এরপর থেকেই ক্লাবের সঙ্গে অনুশীলনে ছিলেন তারা।

দলের মহাতারকা লিওনেল মেসি ফিরে আসার আগে এবার এমবাপে আর হাকিমিকে ছুটি দিলেন গালতিয়ের। তবে তাদের ছুটির মেয়াদ কতদিন থাকবে, তা নিয়ে অবশ্য খোলাসা করে কিছু বলেননি তিনি। বলেন, ‘তারা কয়েকদিন বিশ্রামে থাকবে।’ লেঁসের বিপক্ষে হারের ম্যাচে মেসি ছিলেন না, নেইমারও নিষেধাজ্ঞার কারণে ছিলেন না দলে। তাদের দুজনেই পিএসজির পরের ম্যাচ থেকে থাকবেন দলের সঙ্গে। তবে কোচ গালতিয়ের জানিয়েছেন, শুধু আক্রমণের কারণেই তার দল ব্যর্থ হয়নি।

তিনি বলেন, ‘অবশ্যই আমরা হতাশ। যখন আপনি হারবেন, হতাশ হবেনই। কিন্তু ফলাফলের চেয়েও বড় বিষয়, আমরা আজ যেভাবে খেলেছি, সেটা আমাকে বেশ হতাশ করেছে। আমরা অনেক বেশি ভুল করেছি। লেঁস যোগ্য দল হিসেবে জয়টা তুলে নিয়েছে। আমরা শুরুতেই পিছিয়ে পড়েছিলাম, এরপর অবশ্য সমতা ফিরিয়েছিলাম সঙ্গে সঙ্গেই। কিন্তু এরপরই আমরা দুটো গোল হজম করেছি, যা সহজেই এড়ানো যেত।’

তিনি আরও বলেন, ‘বিশেষ করে দ্বিতীয়টা, যেখানে আমরা প্রতি আক্রমণে ধরাশায়ী হয়েছিলাম। আমাদের আরও ভারসাম্যপূর্ণ থাকতে হতো, আরও বেশি গোছানো থাকতে হতো। মৌসুমে প্রথম বারের মতো আমরা আমাদের গঠনটা পুরোপুরি হারিয়ে বসেছিলাম। কেন? আমি নিশ্চিত নই। তবে আমরা খেলোয়াড়দের সঙ্গে কথা বলব। আমাদের খেলার ভিন্ন ভিন্ন দিক নিয়ে কথা বলব।

Sharing is caring!