দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে দুই চমক

অভিষেকের পর থেকে ব্যাট হাতে রানের বান ছুটিয়েছেন দক্ষিণ আফ্রকার দুই ব্যাটার ইয়ানেমান মালান ও কিগান পিটারসেন। প্রথমজন সাদা বলে দ্বিতীয়জন লাল বলে। ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার পেলেন তারা। প্রথমবারের মতো দুজনই জায়গা পেলেন দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে।

২০২২–২৩ মৌসুমের জন্য শুক্রবার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। তালিকার বড় চমক নবাগত মালান ও পিটারসেনের থাকাটা। দুই বছর আগে ওয়ানডেতে অভিষেকের পর ১৩ ইনিংসে ৭৫৯ রান করেন মালান। আর পাঁচ টেস্টে ৩২০ রান করেন পিটারসেন।

ব্যাট হাতে দ্যুতি ছড়ানোর স্বীকৃতি হিসেবে গত বছর আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হন মালান। স্বল্প সময়ের ক্যারিয়ারে ইতোমধ্যে তিনটি সেঞ্চুরি হয়ে গেছে তার। এর মধ্যে আছে আয়ারল্যান্ডের বিপক্ষে করা ১৭৭ রানের ক্যারিয়ার সেরা দুর্দান্ত ইনিংস। আর ভারতকে টেস্ট সিরিজ হারাতে পিটারসেনের অবদান ছিল অনেক।

দুই তরুণ ব্যাটারকে আরো অনুপ্রাণিত করতেই কেন্দ্রীয় চুক্তিতে আনা। তবে ছেলের চুক্তির তালিকা প্রকাশ হলেও অপেক্ষায় থাকতে হচ্ছে দক্ষিণ আফ্রিকা নারী দলের। নিউজিল্যান্ডে চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শেষে মেয়েদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হবে।

দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা: টেম্বা বাভুমা, ডিন এলগার, কুইন্টন ডি কক, রিজা হেন্ড্রিক্স, কেশভ মহারাজ, ইয়ানেমান মালান, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যানরিচ নর্তজে, কিগান পিটারসেন, অ্যান্ডিলে ফেলুখায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*