তীর্ব লড়াইয়ে ভারতের দুই সেনাসহ নিহ’ত চার!

ভারত দখলকৃত কাশ্মীরে তিনটি আলাদা বন্দু’কযু’দ্ধে দুই ভারতীয় সেনাসহ ৮ জন নিহ’ত হয়েছে। বৃহস্পতিবারে সবচেয়ে বড় সং’ঘা’তটি হয় লাইন অব কন্ট্রোলের কাছে। সেখানে বন্দু’কযু’দ্ধে দুই ভারতীয় সেনাসহ চারজন নিহ’ত হয়।

ভারতের পক্ষ থেকে বলা হয়, সেনাবাহিনীর একটি দল নিয়ন্ত্রণ রেখায় টহল দিচ্ছিল। এসময় হঠাৎ করে তাদের ওপর হা’ম’লা হয়। পরে সেনাবাহিনীর আত্মরক্ষামূলক গু’লিতে নিহ’ত হয় সন্দেহভাজন দু’জন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ২টি একে ৪৭ বন্দু’ক।

এছাড়া দক্ষিণ কাশ্মীরে পুলওয়ামা ও কুলগামে আরও দুটি অভিযানে ৪ জন সন্দেহভাজন নিহ’ত হয়েছে বলে জানিয়েছে ভারত। ভারতীয় পুলিশ বলছে, কুলগামে যে দুজন নিহ’ত হয় তারা জাতীয় মহাসড়কে বড় ধরনের হা’মলার পরিকল্পনা করছিল।

খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে শুরু হয় সং’ঘ’র্ষ। নিহত চারজনের নাম শাহবাজ আহমেদ শাহ, নাসির আইয়ুব পণ্ডিত, কিফায়াত সোফি ও ইনায়েত আহমেদ। এদের মধ্যে শাহবাজ জইশ ই-মোহাম্মদের সদস্য আর বাকিরা লস্কর ই-তৈয়বার সদস্য।

এর আগে গত ২ জুলাই ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা জেলার রাজপোড়া অঞ্চলে স্বাধীনতাকামীদের সঙ্গে ভারতীয় সেনাবাহিনী, পুলিশ ও প্যারামিলিটারি বাহিনীর সংঘ’র্ষে ছয়জন নিহ’ত হয়। নিহতদের মধ্যে পাঁচজন স্বাধীনতাকামী এবং একজন ভারতীয় সেনা।

ভারতের দাবি, নিহ’ত হওয়া স্বাধীনতাকামী পাঁচজন লস্কর-ই-তৈয়্যবার সদস্য।এর আগে গত ১ জুলাই রাতে রাজপোড়া এলাকায় যৌথ অভিযান শুরু করে ভারতীয় বাহিনী। এ অভিযানে নিহ’ত হয় ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য ও পাঁচ জন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*