তিন ফরম্যাটের দলেই নুরুল হাসান

৮ বছর বাদে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ। পূর্ণাঙ্গ এই সিরিজে বাংলাদেশ স্বাগতিকদের বিপক্ষে ১ টি টেস্ট, ৩ টি ওয়ানডে এবং ৩ টি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। সেই লক্ষ্যে ৩ ফরম্যাটের জন্যই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন সংস্করণের দলেই জায়গা পেয়েছেন উইকেট-কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। তবে প্রশ্ন উঠেছে ৩ ফরম্যাটের দলেই কেন তাকে রাখা হলো? ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগ (ডিপিএল) স্বপ্নের মতই কাটছে এই ব্যাটারের। সবচেয়ে চিত্তাকর্ষক ব্যাপার হলো এবারের ডিপিএলে সবচেয়ে বেশি প্রায় ১৫২ স্ট্রাইক রেটে রান করেছেন নুরুল।

রানও করেছেন ৩৪৬। অপেক্ষায় আছেন টুর্নামেন্টের লিডিং রান স্কোরার হবার অপেক্ষায়। ২০১৮ সালে সর্বশেষ টেস্ট খেলা নুরুল সাদা বলের ক্রিকেট খেলেছেন তারও দুই বছর আগে। এবার সুযোগ পেলেন জিম্বাবুয়ে সফরের ৩ ফরম্যাটের দলেই। নুরুলের সাম্প্রতিক ফর্মে বেশ খুশি বিসিবির নির্বাচকরা।

মূলত ব্যাটিং পারফরম্যান্সে দারুণ উন্নতি করাই লিটন কুমার দাস এবং মুশফিকুর রহিম থাকতেও তৃতীয় উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে ৩ ফরম্যাটে জায়গা পেয়েছেন নুরুল। তাকে তিন ফরম্যাটের দলে নেয়ার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, “ওর সাম্প্রতিক পারফরম্যান্স দেখেন।

আমরা ওকে শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে নিয়ে গিয়েছিলাম। সেখানে টিম ম্যানেজমেন্টও যথেষ্ট খুশি ছিল ওর স্কিল সেশন, ওর অনুশীলন সেশনগুলোতে। আমরা নির্বাচক প্যানেলও ওর পারফরম্যান্সে সন্তুষ্ট। বর্তমান ফর্ম ও সবকিছু মিলিয়ে ওকে বিবেচনা করা হয়েছে। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুরন্ত শামীম হোসেন পাটোয়ারী।

অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ী দলের সদস্য শামীম পাটোয়ারীকে দলে নেয়ার ব্যাপারে নান্নু আরো জানান, শামীম অনূর্ধ্ব-১৯ দল শেষ করে আমাদের হাই পারফরম্যান্স ইউনিটে যোগ দিয়েছিল। তখন আয়ারল্যান্ড ‘এ’ এসেছিল এখানে। সেখান থেকেই ওকে পর্যবেক্ষণ রাখা হয়েছে।

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ও যথেষ্ট ভালো খেলেছে। এর বাইরে ঘরোয়া দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে শামীম ভালো করেছে। ওর যে স্কিল আছে, আশা করি সংক্ষিপ্ত সংস্করণের জন্য পারফেক্ট হবে। আশা করি ও আমাদের প্রত্যাশা পূরণ করতে পারবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*