তিন তারকার নিষেধাজ্ঞায় ৩ অভিষিক্ত নিয়ে মাঠে নামল শ্রীলঙ্কা

মাঠের খেলায় একের পর পরাজয় আর মাঠের বাইরে বিতর্কিত সব ঘটনার জন্ম দিয়ে টালমাটাল অবস্থায় শ্রীলঙ্কান ক্রিকেট। এর মধ্যেই এবার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামছে তারা। nমঙ্গলবার তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মুখোমুখি হচ্ছে দুই দল।

যেখানে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। সহ-অধিনায়ক কুশল মেন্ডিসসহ তিন তারকা ক্রিকেটারকে ছাড়াই এ সিরিজটি খেলতে হবে লঙ্কানদের।গত রোববার দলের জৈব সুরক্ষা বলয় ছেড়ে বাইরে বের হওয়ার মতো ঝুঁকিপূর্ণ কাজ করেছেন কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও দানুশকা গুনাথিলাকা।

তাই তাদের তিনজনকেই চলতি ওয়ানডে সিরিজ থেকে নিষিদ্ধ করা হয়েছে। দলের তিন নিয়মিত মুখকে ছাড়া একাদশ সাজাতে বেশ ঝামেলায়ই পড়তে হয়েছে শ্রীলঙ্কাকে। টসের সময় এ কথা স্বীকার করে নিয়েছেন লঙ্কান অধিনায়ক কুশল পেরেরা। তবে তরুণ খেলোয়াড়দের আন্তর্জাতিক মঞ্চে পরীক্ষার সুযোগ হিসেবেই এটি দেখছেন তারা।

ইংল্যান্ডের পক্ষে ১৫০তম ওয়ানডে খেলতে নেমেছেন জো রুট আর ডেভিড উইলি খেলবেম নিজের ৫০তম ওয়ানডে। বাবা পিটার উইলির কাছ থেকে ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে ম্যাচের ক্যাপটি পেয়েছেন বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার ডেভিড উইলি।

অন্যদিকে মেন্ডিস, ডিকভেলা ও গুনাথিলাকার নিষেধাজ্ঞার কারণে নিজেদের একাদশে তিনটি অভিষেক করাতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কা। প্রথমবারের মতো আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নামছেন চারিথ আসালাঙ্কা, প্রবীন জয়াবিক্রম ও ধনঞ্জয় লাকশান।

শ্রীলঙ্কা একাদশঃ কুশল পেরেরা, পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, রমেশ মেন্ডিস, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, ধনঞ্জয় লাকশান, চামিকা করুনারাত্নে, বিনুরা ফার্নান্দো, দুশমন্থ চামিরা এবং প্রবীন জয়াবিক্রম।

ইংল্যান্ড একাদশঃ লিয়াম লিভিংস্টোন, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগ্যান, স্যাম বিলিংস, মইন আলি, স্যাম কারান, ক্রিস ওকস, ডেভিড উইলি, মার্ক উড ও আদিল রশিদ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*