তাসকিন-মুজারাবানিকে জরিমানা

হারারে টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে বাকবিতাণ্ডায় জড়িয়েছিলেন তাসকিন আহমেদ ও ব্লেসিং মুজারাবানি। আচরণবিধি ভঙ করায় তাঁদের দুজনকেই ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

যেখানে তাঁরা জানায়, আইসিসির আচরণবিধির লেভেল-১ ভঙ করায় তাঁদেরকে এই জরিমানা করা হয়েছে। তাসকিন ও মুজারাবানি যেটা করেছে সেটা আইসিসির আচরণবিধির ২.১.১২ অনুচ্ছেদের পরিপন্থী।দ্বিতীয় দিনের খেলা শেষে অনফিল্ড আম্পায়ার মারাইস ইরাসমুস, ল্যাংটন রুসেরে, তৃতীয় আম্পায়ার ইকনো চাবি ও চতুর্থ আম্পায়ার ফ্রস্টার মুতিজওয়া তাদের দুজনের বিরুদ্ধ অভিযোগ আনেন।

ঘটনাটি ঘটে দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারে। অর্থাৎ বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ৮৫তম ওভারে। মুজারাবানিকে চার মারার পরের বলটি খানিকটা শর্ট অফ লেন্থে করলে সেটি ছেড়ে দেন তাসকিন।এরপর হাত ও শরীর নাড়িয়ে খানিকটা নাচের ভঙি দেখান তিনি। সেটা দেখে জিম্বাবুয়ের পেসার তাসকিনে কিছু একটা বলছিলেন।

পরোক্ষণেই মুজারাবানির কথার জবাব দেন তাসকিন।তাতেই থেমে থাকেননি তাঁরা দুজন। তাসকিন খানিকটা এগিয়ে আসলে মুজারাবানি তাঁর (তাসকিন) হেলমেটের গ্রিলে মুখ ঠেসে ধরেন। তারপর বাক্য বিনিময় শেষে তাসকিন ব্যাটিং প্রান্তে আর মুজারাবানি ফেরেন বোলিং প্রান্তে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*