তাপদাহ নিয়ে নতুন বার্তা দিলো আবহাওয়া দপ্তর

চলমান এ তাপদাহ আরো তিন-চার দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (১৯ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এ ছাড়া সন্দ্বীপ ও সীতাকুন্ড উপজেলা এবং ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, ফেনী, চাঁদপুর, সিলেট, পাবনা, রাজশাহী, বগুড়া জেলাসহ খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ৩৪ দশমিক ৬, চট্টগ্রামে ৩২ দশমিক ৮, সিলেটে ৩৭ ডিগ্রি, রংপুরে ৩৫ দশমিক ৭, খুলনায় ৩৬ দশমিক ২ এবং বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক গণমাধ্যমকে বলেন, দেশে চলমান তাপদাহ আরো দুই-তিন অব্যাহত থাকতে পারে। এরপর এই তাপদাহ সহনীয় হয়ে আসতে পারে। এদিকে ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ভারত মহাসাগরে তৈরি হওয়া একটি লঘুচাপ সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে এবং তা ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে। ঘূর্ণিঝড়টি আন্দামান নিকোবার দ্বীপপুঞ্জ হয়ে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে আঘাত হানতে পারে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*