তাকে ফাইনালে খেলানো ভুল হয়েছে: মাঞ্জরেকার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ভারতের এই হারের পর তাদের একাদশ নিয়ে বিশ্লেষণ চলছে। দেশটির অনেক সাবেক ক্রিকেটারই মনে করেন ভারত পরিস্থিতি বুঝে একাদশ সাজাতে পারেনি। ভারতের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মাঞ্জরেকার সরাসরি রবীন্দ্র জাদেজার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

এই অলরাউন্ডারের বাঁহাতি স্পিন কোনো কাজেই লাগেনি বলে মনে করেন তিনি। সম্প্রতি এক আলাপচারিতায় মাঞ্জরেকার বলেন, ‘দুইজন স্পিনার নিয়ে খেলতে নামা সত্যিই খুব বড় প্রশ্ন তুলে দেয় ভারতীয় দল নির্বাচন নিয়ে। বৃষ্টির জন্য টস পিছিয়ে যায়, সেই অবস্থাতেও দুই স্পিনার নিয়ে খেলতে নামে ভারত।

ব্যাটিংয়ের জন্য জাদেজাকে নেওয়া হয়েছিল, ওর বাঁহাতি বোলিংয়ের জন্য নয়। এটার আমি সব সময় বিরোধী।’ টেস্ট চ্যাম্পিয়নশিপের মহাগুরুত্বপূর্ণ ফাইনালে দুই ইনিংসে জাদেজার ব্যাট থেকে এসেছে কেবল ১৫ ও ১৬ রান। আর বল হাতে কেবল প্রথম ইনিংসে টিম সাউদির উইকেট তুলে নিয়েছিলেন তিনি।

দ্বিতীয় ইনিংসে ছিলেন উইকেটশূন্য। বৃষ্টির কারণে টেস্ট চ্যাম্পিয়শিপ ফাইনালের দুইদিনের খেলা মাঠেই গড়াতে পারেনি। সেই সঙ্গে ম্যাচের মীমাংসা হয়েছে ষষ্ঠ দিনে। এমন পরিস্থিতিতে হনুমা বিহারিকে দলে নিলে ভালো হতো বলে মনে করেন মাঞ্জরেকার।

নি বলেন, ‘পিচ শুকনো, বল স্পিন করবে মনে হচ্ছে, এমন অবস্থায় অবশ্যই জাদেজাকে দলে নেয়া উচিত। কিন্তু ব্যাটসম্যান হিসেবে তাকে নেয়ার কোনো মানে নেই। দলে হনুমা রয়েছে। তার রক্ষণ যথেষ্ট ভালো। কে বলতে পারে হয়তো দ্বিতীয় ইনিংসে ভারতের রান ১৭০-এর বদলে ২৩০ হয়ে যেত।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*