তবুও ৫ রেকর্ড বাবর আজমের

অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে হেরে পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিলেও, অধিনায়ক বাবর আজম কিন্তু একাধিক রেকর্ড গড়ে ফেলেছেন। একের পর এক রেকর্ড তার নামের সাথে জুড়ে নিয়েছেন। ভালো ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি অধিনায়কত্বেও নজর কেড়েছেন বাবর আজম। দেখে নিন বাবর আজমের রেকর্ডগুলো :

১) এই বিশ্বকাপে সর্বাচ্চ রান করেছেন তিনি। ৬ ম্যাচ খেলে ৩০৩ রান করেছেন পাকিস্তানের অধিনায়ক। গড় ৬০.৬০। স্ট্রাইকরেট ১২৬.২৫। ২) সবচেয়ে বেশি অর্ধশতরান করেছেন তিনি। এই বিশ্বকাপে মোট ৪টি অর্ধশতরান রয়েছে তার।৩) তার নেতৃত্বে সুপার টুয়েলভের পাঁচটি ম্যাচ জিতে সেমিফাইনালে গেছে পাকিস্তান। বাকি দলগুলো যা করতে পারেনি।

৪) আপাতত ৬৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ৬২টি ইনিংসে বাবরের ব্যক্তিগত সংগ্রহ ২৫০৭ রান। তিনি এবার বিশ্বকাপে করেছেন ৩০৩ রান। এ ক্ষেত্রেও তিনি বিশ্বরেকর্ড গড়েছেন। কেরিয়ারের প্রথম টি-২০ বিশ্বকাপ খেলতে নেমে ৩০০-র বেশি রান করা প্রথম ক্রিকেটার হিসেবে নজির গড়েছেন পাকিস্তানের অধিনায়ক।

৫) আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫০০ রানের গণ্ডি টপকে গিয়েছেন বাবর আজম। ইনিংস সংখ্যার নিরিখে তিনি বিশ্বের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে এই মাইলস্টোন টপকানোর বিশ্বরেকর্ড গড়েন। সূত্র : হিন্দুস্তান টাইমস

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*