টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই

টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই, এমনটা মনে করছেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারের মতে, বেশিরভাগ দল শিরোপা প্রত্যাশী হওয়ায় সবগুলো ম্যাচই বেশ কঠিন হবে। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এই আসরে গ্রুপ-১ এ আছে অস্ট্রেলিয়া। একই গ্রুপে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও বাছাইপর্ব থেকে উঠে আসা যেকোনো দুই দল।

ম্যাক্সওয়েল বলেন, ‘বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই এবং আমরা সেটা জানি। নিজেদের দিনে আমরা যে কাউকে হারিয়ে দিতে পারি। দুটি গ্রুপই বেশ কঠিন। যদিও এটা কোনো বিষয় না। যেহেতু বিশ্বকাপে দুর্বল দল নেই, তাই সবগুলো ম্যাচই আমাদের জন্য কঠিন।’

একইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার মূলমন্ত্রও বাতলে দিলেন ম্যাক্সওয়েল। বিধ্বংসী এই ব্যাটসম্যানের মতে, আসরের শুরু থেকেই জয়ের মধ্যে থাকলে এই শিরোপা জেতাটা সহজ হবে যে কোনো দলের। ফর্মে থাকা ব্যাটসম্যান বা বোলাররা সহজেই প্রেক্ষাপট বদলে দিতে পারবেন, বিশ্বাস ম্যাক্সওয়েলের। তিনি আরও বলেন, ‘এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে জিততে হলে আমাদের দ্রুত শুরু করতে হবে।

যে দল আসরে ভালো সূচনা করতে পারবে, যে দলের অন্তত দুজন ক্রিকেটার শুরু থেকে ফর্মে থাকবে বা দুজন বোলার শুরুতেই উইকেট নিয়ে চাপে ফেলতে পারবে- সেই দলের শিরোপা জেতার সম্ভাবনা বেশি থাকবে।’ এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে আইপিএল অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক ক্রিকেটাররা সেখানকার কন্ডিশনে আগে থেকেই মানিয়ে নেয়ার সুযোগ পাবেন।

বিষয়টিকে ইতিবাচক ভাবে দেখছেন ৩২ বছর বয়সী ম্যাক্সওয়েল, ‘সংযুক্ত আরব আমিরাতে সবার জন্যই সুযোগ থাকবে। কেউই সেখানে স্বাগতিক সুবিধা নিতে পারবে না। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেখানে আইপিএল হবে, যেখানে আন্তর্জাতিক দলের অনেকেই খেলবে। সবাই সমান অবস্থান থেকে খেলা শুরু করবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*