টি-টোয়েন্টি দল থেকে বাদ কোহলি-রোহিত

এবার শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না বিরাট কোহলি ও রোহিত শর্মা। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে এই ফরম্যাটের আসন্ন সিরিজেও এই দুই ব্যাটারকে ছাড়া দল ঘোষণা করেছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআইয়ের নির্বাচকরা। যদিও তাদের না থাকার কোনো কারণ জানায়নি সংস্থাটি।


শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে বিশ্রাম দিয়েছিল বিসিসিআই। অন্যদিকে চোটের জন্য রোহিতকে দলে রাখেনি ভারতীয় বোর্ড। যদিও লঙ্কানদের বিপক্ষে একদিনের সিরিজ দিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন হয় এই দুই জনের। তাই এবার নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ ওভারের সিরিজে এই দুইজন জায়গা না পাওয়ায় ক্রিকেট মহলে কানাঘুষা চলছে।


এদিকে নেটিজেনরা মনে করছেন, দেশের জার্সি গায়ে কোহলি ও রোহিতের টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ হতে যাচ্ছে। বিষয়টার পক্ষে যৌক্তিকতাও আছে বেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ চলাকালীন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ইঙ্গিত দেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তরুণদের প্রাধান্য দিয়েই দল সাজাতে চান তিনি।

এবার আরও একদফা কোহলি ও রোহিতকে ছাড়া দল ঘোষণা করে ঠিক সেটারই প্রমাণ দিলো বিসিসিআই। চলতি মাসের আগামী ২৭ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে ভারত এবং নিউজিল্যান্ড। তার আগে ১৮, ২১ ও ২৪ জানুয়ারি তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। টি-টোয়েন্টিতে জায়গা না পেলেও পঞ্চাশ ওভারের সিরিজের দলে ঠিকই আছেন কোহলি ও রোহিত।



নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ অধিনায়ক), ইশান কিষান, রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, দিপক হুদা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, কুলদিপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল, আর্শদিপ সিং, উমরান মালিক, শিভম মাভি, পৃথ্বি শ, মুকেশ কুমার।

Sharing is caring!