‘জেতার জন্য এসেছি, জিতে দেখিয়ে দিব’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে সিরিজ জয়ের হুঙ্কার দিয়ে রেখেছেন বাংলাদেশ দলের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। বাংলাদেশ দল সিরিজ জেতার জন্যই টেস্ট সিরিজ খেলতে নামবে বলে জানিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকা গিয়ে ইতোমধ্যে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ।

তাইজুল মনে করেন, এই সাফল্যের পাশাপাশি বাংলাদেশ দলের সাম্প্রতিক ফর্ম আত্মবিশ্বাস যোগাবে দলকে। তিনি বলেন, ‘আত্মবিশ্বাস শুধু এই ওয়ানডে সিরিজ জেতায় এমন নয়। বিগত দিনের সিরিজগুলোতেও আমরা ভালো খেলেছি। গত ২-৩ সিরিজ ধরে আত্মবিশ্বাস অনেক উঁচুতে আছে।

আমরা জেতার জন্য এসেছি এবং আমরা ইনশাআল্লাহ্‌ জিতে দেখিয়ে দিব।’ ওয়ানডে সিরিজ চলাকালে শুধু টেস্ট স্কোয়াডের সদস্য যারা তারা কেপটাউনে করেছিলেন প্রস্তুতি ক্যাম্প। সেই ক্যাম্প দক্ষিণ আফ্রিকার অনভ্যস্ত কন্ডিশনের সাথে মানিয়ে নিতে সহায়তা করছে বলে জানালেন তাইজুল।

তিনি বলেন, ‘কয়েকদিন আগে এসে প্র্যাকটিস করায় ভালো হয়েছে আমাদের। এখানে অনেক বাতাস আছে, তবে ক্যাম্পে মানিয়ে নেওয়ায় এখানে খুব বেশি সমস্যায় পড়তে হয়নি। ওখানে সুযোগ সুবিধা অনেক ভালো ছিল। সবাই যথেষ্ট পরিমাণে কাজ করতে পেরেছি, প্রয়োজন অনুযায়ী প্র্যাকটিস করতে পেরেছি।’

‘দেশ আর এশিয়ার বাইরের কন্ডিশন কখনও এক হবে না। উইকেট আলাদা থাকে, বাউন্সের ব্যাপার আছে, বাতাসের ব্যাপার আছে। সব কিছু মিলিয়ে সেটআপ আলাদা হয়, পরিবর্তন করতে হয়।’ সে অনুযায়ী স্পিনার-পেসার সবাইকেই মানিয়ে নেওয়ার তাগিদ দিয়েছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

তিনি বলেন, ‘যেখানে স্পিনে সহায়তা থাকে সেখানে স্পিনারদের ভালো করাটাই স্বাভাবিক। যেখানে পেস বোলারদের সহায়তা আছে সেখানে পেসাররাই ভালো করবে। যখন সব কন্ডিশনে ভালো করব তখন আমরা দল হিসেবে ভালো হয়ে উঠব। তবে যে যেখানে সুবিধা পাবে, তাকে সেই সুযোগ লুফে নিতে হবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*