জুনে ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা

বাংলাদেশে আর্জেন্টিনার ভক্ত কতটা বেশি সেটা কাতার বিশ্বকাপ দিয়ে প্রমাণিত হয়েছে। আর্জেন্টিনা জিতলে তারা জিতে, আর্জেন্টিনা হারলে তারা কাঁদে। বাংলাদেশ থেকে ১৭ হাজার মাইল দূরে অবস্থিত একটি দেশের জন্য আবেগ রূপ নেয় ভালোবাসার বন্ধনে।


আর্জেন্টাইনরাও সেই ভালোবাসায় সিক্ত হয়ে বুয়েন্স আইরেসের রাস্তায় বাংলাদেশের পতাকা নিয়ে বিশ্বকাপ জয়ের উল্লাসে মাতে। ১২ বছর পর আবারও বাংলাদেশে আসছে আর্জেন্টিনা ফুটবল দল। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের জুনে ঢাকায় আসছে লিওনেল মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা।

আর্জেন্টিনার ঢাকায় আসার বিষয়টা প্রায় চূড়ান্ত বলে জানিয়েছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। আর্জেন্টিনার প্রতিপক্ষ হিসেবে জাপান অথবা মরক্কো ফুটবল দল হতে পারে বলেও জানা যায়।



গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন জানান, আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। তারা জানিয়েছে, জুনের ফিফা উইন্ডোতে তারা আসতে চায়। টার্মস অ্যান্ড কন্ডিশন সমস্যা না হলে জুনে তারা আসবে বলাই যায়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারকাজের যা অবস্থা, তাতে খেলা হবে কোথায়, সেই প্রশ্ন আসে। কাজী সালাউদ্দিন বলেন, বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে। আমরা আজ জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছি জরুরি ভিত্তিতে সব করে দিতে।



তারা রাজি হয়েছে। স্টেডিয়াম ঠিক না হলে খেলাই তো হবে না। ম্যাচের ১ মাস আগেই ফিফা থেকে টিম আসবে মাঠ পরিদর্শনে। তাদের খুশি করতে পারলেই মিলবে চূড়ান্ত অনুমতি।

Sharing is caring!