জার্মানির মুখোমুখি ব্রাজিল, প্রতিশোধ নিতে মুখিয়ে নেইমাররা

নিজেদের মাঠে ২০১৪ সালের বিশ্বকাপের সময় ব্রাজিলকে ৭-১ গোলে হারায় জার্মানি। আর্জেন্টিনাকে হারিয়ে জার্মানির চতুর্থ বিশ্বকাপ জয়ের স্মৃতি৷ আরো বেশি করে হানা দিচ্ছে জার্মানির কাছে ব্রাজিলের ৭-১ গোলে হারের লজ্জা, অপমান এবং কান্না৷ জার্মানির মুখোমুখি ব্রাজিল, প্রতিশোধ কি নিতে পারবে নেইমাররা।

জাপানের রাজধানী টোকিওতে বসছে অলিম্পিকের এবারের আসর। এই প্রতিযোগিতার ফুটবল ইভেন্টে খেলবে ব্রাজিল-আর্জেন্টিনা-জার্মানিসহ পরাশক্তিরা। এবারের অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে জার্মানির মুখোমুখি হবে ব্রাজিল। চলতি মাসের ২২ তারিখে অনুষ্ঠিত হবে ব্রাজিল-জার্মানি ম্যাচটি। এদিন মাঠে নামবে আর্জেন্টিনাও।

অস্ট্রেলিয়া রয়েছে আর্জেন্টিনার প্রতিপক্ষ হিসেবে। ২০১৬ রিও অলিম্পিকের দুই ফাইনালিস্ট ব্রাজিল ও জার্মানি। গতবার ছয় দশকের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে জার্মানিকে হারিয়েই সোনার পদক জেতে ব্রাজিল। ২০১৬ সালের অলিম্পিক দলে অবশ্য নেইমার ছিলেন। এবার আর তিনি নেই। ব্রাজিল দলকে এবার নেতৃত্ব দিচ্ছেন দানি আলভেজ।

চারটি গ্রুপে ভাগ হয়ে মোট ১৬টি দল অংশ নিচ্ছে এবারের আসরে। ‘ডি’ গ্রুপে ব্রাজিল ও জার্মানির বাকি দুই প্রতিপক্ষ আইভরিকোস্ট ও সৌদি আরব। উল্লেখ্য, অলিম্পিকে মূলত অনূর্ধ-২৪ দলের খেলা হয়। তবে প্রতিটি দলে সর্বোচ্চ ৩ জন ২৩ বছরের বেশি বয়সের খেলোয়াড় খেলতে পারেন। একনজরে ব্রাজিলের অলিম্পিক স্কোয়াডঃ-

গোলরক্ষক: সান্তোস, ব্রেনো। ডিফেন্ডার: ডানি আলভেস, গ্র্যাবিয়ের মেনিনো, গুইলহারেমে আরানা, গ্যাবিয়েল মাগালহায়েস, নিনো, দিয়েগো কার্লোস। মিডফিল্ডার: ডগলাস লুইজ, ব্রুনো গুইমারায়েস, জারসন, ক্লডিনহো, ম্যাথুস হেনরিক। ফরোয়ার্ড: ম্যাথুস কুনহা, ম্যালকম, এন্টনি, পলিনহো, পেড্রো।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*