জাতীয় দলে পেতে পারেন ফিনিশারের ভূমিকা!!

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নজরকাড়া পারফরম্যান্সের সুবাদে দীর্ঘ সময় পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। এবার জায়গা ধরে রাখতে মরিয়া সোহান নিজেকে শতভাগ উজাড় করে দেওয়ার জন্য প্রস্তুত।

ডিপিএলে ১৬ ম্যাচে ৩৮৯ রান করা সোহান জাতীয় দলে পেতে পারেন ফিনিশারের ভূমিকা। তিন ফরম্যাটেরই স্কোয়াডে থাকা এই ক্রিকেটার নিজের পারফরম্যান্স নয়, চোখ রাখছেন দলের সাফল্যে। একইসাথে নিজের জায়গাও পাকা করতে চান তিনি।

বিডিক্রিকটাইম এর সাথে আলাপকালে সোহান বলেন, ‘আমি যেখানে ব্যাটিং করি, তাতে ম্যাচ শেষ করে আসা অনেক বেশি গুরুত্বপূর্ণ। অবশ্যই সেই ভূমিকা পালনের চেষ্টা করব। বাংলাদেশ দলে নিয়মিত হওয়ার জন্য ভালো পারফর্ম করা আমার জন্য খুব বেশি দরকার।

একাদশে সুযোগ পেলে নিজের শতভাগ দিয়ে ভালো করার চেষ্টা করব। দলের জয়ে যেন ভূমিকা রাখতে পারি।’ ডিপিএলে তার পারফরম্যান্স যারা দেখেছেন তারা সবাই একমত হবেন- সোহানের ব্যাটিং ছিল দলের প্রয়োজন মেটানোর মত।

টি-টোয়েন্টিতে দ্রুতগতিতে রান তুলতে পারেন, চৌকস উইকেটরক্ষকের গ্লাভস হাতেও। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুশফিকুর রহিমের ঘাটতি পূরণ করার সামর্থ্য আছে তার। সোহান বলেন, ‘আলহামদুলিল্লাহ অনেকদিন পর আবার জাতীয় দলে সুযোগ পেয়েছি।

আমার কাছে নিজের পঞ্চাশ বা একশ মুখ্য নয়। দলের পরিস্থিতি অনুযায়ী খেলে দলের জয়ে অবদান রাখাই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।’ সদ্য সমাপ্ত ডিপিএলে সোহান খেলেছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। বড় কোনো তারকা ছিলেন না দলে, কিন্তু সোহানের নেতৃত্বে দলটি দেখিয়েছে সমীহ জাগানিয়া পারফরম্যান্স।

টুর্নামেন্ট শেষে সোহান অবশ্য উল্টো ধন্যবাদ জানালেন শেখ জামালকে। তিনি বলেন, ‘শেখ জামালের টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ দিতে চাই। তারা অনেক সাপোর্টিভ। দুই বছর ধরে যতদিন বাইরে ছিলেন কঠোর পরিশ্রম করেছি, দুর্বলতা নিয়ে কাজ করেছি। এটা আমাকে অনেক প্রেরণা ও আত্মবিশ্বাস দিবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*