জরিমানাসহ দুই ম্যাচ নিষিদ্ধ জেসন রয়

আনন্দবার্তা স্পোর্টস ডেস্ক: উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয়কে আন্তর্জাতিক ক্রিকেটে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি জরিমানা ধার্য করেছে ইংল্যান্ড ও ক্রিকেট বোর্ড। তবে এই শাস্তির কারণ রহস্য হিসেবেই রেখেছে ইসিবি।

রয়ের আচরণে ক্ষুধ্ব হয়ে তাকে দুই ম্যাচের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে ইসিবি। তবে ভবিষ্যতে তার আচরণ পর্যবেক্ষণে রাখা হবে এবং ভালো আচরণের ওপর নির্ভর করে আগামী ১২ মাসের মধ্যে এই নিষিদ্ধের শাস্তি স্থগিত করা হতে পারে। এছাড়া ২৫০০ পাউন্ড জরিমানাও করা হয়েছে এই ব্যাটারকে। আগামী ৩১ মার্চের মধ্যে এই জরিমানার অর্থ পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে।

এই ওপেনারকে শাস্তি দেওয়ার বিবৃতিতে ইসিবি জানিয়েছে, “জেসন রয় এমন আচরণ করার অভিযোগ স্বীকার করেছেন, যা ক্রিকেটের স্বার্থের জন্য ক্ষতিকর হতে পারে বা ক্রিকেট, ইসিবি ও তার নিজেকে অসম্মানিত করতে পারে। যেখানে ইসিবির আচরণবিধির ৩.৩ ধারা ভঙ্গ করা হয়েছে।”

তবে রয় আসলে কী অপরাধ করেছেন তা স্পষ্টভাবে জানানো হয়নি। রয়ের অপরাধটি গোপন রেখেই শাস্তির ব্যাপারটি প্রকাশ করেছে ইসিবি।

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে সর্বশেষ ইংল্যান্ডের পক্ষে মাঠে নেমেছিলেন রয়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। তারপর রয় খেলেছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রয় দল পেয়েছিলেন, কিন্তু বায়োবাবলে থাকতে চান না এবং পরিবারের সাথে সময় কাটানোর জন্য আইপিএল থেকে সরে দাঁড়ান তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*