খালেদা জিয়ার সঙ্গে ফখরুলের সাক্ষাৎ

শর্তসাপেক্ষে কারাগার থেকে মুক্ত হয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখন অনেক গৃহবন্দীতে সময় কাটাচ্ছেন। একজন দণ্ডপ্রাপ্ত আসামী হিসেবে তিনি দলীয় কোন কর্মসূচিতে অংশ নিতে পারেন না। তবে রোববার (২০ মার্চ) রাতে গুলশান খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান দলটির মহাসচিব রোববার (২০ মার্চ) রাতে গুলশান খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় দেখা করেন তিনি। বিএনপির একটি সূত্রে এ তথ্য জানা গেছে। বিএনপির একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, রাত ৮টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে ফিরোজায় যান মির্জা ফখরুল। আর বের হন রাত ১০টার দিকে। এ সময় বিএনপির মহাসচিব খালেদা জিয়ার শারীরিক অবস্থা খোঁজ নেন। একই সঙ্গে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়েও তাদের মধ্যে কথা হয় বলে জানা গেছে।

তবে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের বিষয়ে জানতে মির্জা ফখরুল গণমাধ্যমে কোন মন্তব্য করেননি।এর আগে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই দিন তিনি সাবেক এই প্রধানমন্ত্রীর হাতে ‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননা স্মারক তুলে দেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা হয়। পরে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। দুই বছর কারাবাসের পর করোনা মহামারি শুরু হলে (২০২০ সালের ২৫ মার্চ) পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারের বিশেষ বিবেচনায় শর্তসাপেক্ষে তাকে মুক্তি দেওয়া হয়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*