খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হচ্ছে

শনিবার (২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে গুলশানের বাসা থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়।বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেগম জিয়ার শারীরিক পরীক্ষা শেষে আজই হাসপাতালে ভর্তি করা হবে।দীর্ঘদিন ধরে অসুস্থ বেগম জিয়া গত ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে গিয়েছিলেন। সেদিনই আবার তিনি গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন।

এর আগে গত বছরের শুরুর দিকে প্রায় তিনমাস হাসপাতালে ছিলেন বিএনপি চেয়ারপারসন। সেবার তার হার্টে রিং পরানো হয়েছিল। এছাড়া তিনি আর্থাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে আক্রান্ত।



খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার।

পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই থাকছেন।
সবশেষ গত ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।