ক্ষমা চেয়ে সফরে আসার ঘোষণা দিল ইংল্যান্ড

নিরাপত্তা শঙ্কায় নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের পরই পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে বড় ক্ষতিই হয়ে যায় পাকিস্তানের ক্রিকেটে। আর সে জন্য পাকিস্তানের কাছে ক্ষমা চেয়ে নিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

পাশাপাশি তারা জানিয়েছে, আগামী বছরেই পাকিস্তানে পূর্ণ সফরে যাবে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের পুরুষ এবং নারী দলের সফর ছিল পাকিস্তানে। কিন্তু নিরাপত্তার দোহাই দেখিয়ে নিউজিল্যান্ড সিরিজ বাতিল করে দেওয়ার পরে ইংল্যান্ডও একই পথ অনুসরণ করে।

সেই নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক। জানা যায়, সফর বাতিলের ব্যাপারে দেশের ক্রিকেটারদের সঙ্গে কথাই বলেনি বোর্ড। এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় ইসিবির তরফ থেকে দুঃখ প্রকাশ করেছেন চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর। বুধবার ইসিবি-র চেয়ারম্যান দ্য টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন,

“সফর বাতিলের খবরে পাকিস্তান এবং গোটা বিশ্বে যারা দুঃখ পেয়েছেন তাদের জন্য আমি অনুতপ্ত। খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড এবং সত্যি বলতে, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যকেই প্রাধান্য দেওয়া হয়েছে। তবে এটা ঠিক যে ক্রিকেটারদের সঙ্গে কথা বলা হয়নি।”

ওয়াটমোরের আরও বলেন, “সূচি মেনে পূর্ণ সফরের জন্য আমরা প্রস্তুত। আগামী বছরেই সফর করার ভাবনাচিন্তা চলছে। সময় নিয়েও সেই সিদ্ধান্ত নেওয়া হবে।” জানা গিয়েছে, তিনটি টেস্ট এবং পাঁচটি একদিনের ম্যাচ খেলা হবে সফরে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*