কোহলির সঙ্গে বাবরের তুলনা ঠিক নয়: ওয়াসিম

আনন্দবার্তা স্পোর্টস ডেস্ক: প্রায়ই বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয় বাবর আজমকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মুখোমুখি লড়াইয়ের আগে যা নতুন মাত্রা পেয়েছে। তবে পাকিস্তান অধিনায়ককে এখনই কোহলির কাতারে দেখছেন না ওয়াসিম আকরাম। পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার অবশ্য মনে করছেন,

ভারত অধিনায়কের পর্যায়ে যাওয়ার পথেই আছেন বাবর।দুবাইয়ে আগামী রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। শুক্রবার ভারতীয় এক টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে কোহলি-বাবরের তুলনায় এমন মন্তব্য করেন সাবেক অধিনায়ক ওয়াসিম।

“বিরাট কোহলি বিরাট কোহলিই। বিশ্ব ক্রিকেটে সে আধিপত্য বিস্তার করেছে, বছরের পর বছর ধরে রান করছে। সে অনেক দিন ধরে ভারতকে নেতৃত্ব দিচ্ছে। বাবর আজম কেবল পাকিস্তানের অধিনায়কত্ব শুরু করেছে। তবে কৌশলের বিবেচনায় তার খেলা দেখতে খুব ভালো লাগে এবং সব সংস্করণেই সে খুব ধারাবাহিক।”

“সে অধিনায়কত্ব শিখছে এবং খুব দ্রুত শিখতে পারে। তাই এখনই এই দুজনের তুলনা করা ঠিক নয়। তবে বাবর অবশ্যই এখনকার বিরাট কোহলির পর্যায়ের দিকে এগিয়ে যাচ্ছে।”

আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ মিলিয়ে ৩২ বছর বয়সী কোহলি এখন পর্যন্ত রান করেছেন ২৩ হাজারের বেশি। সব সংস্করণেই ব্যাটিং গড় পঞ্চাশের ওপরে। তার ৭০ সেঞ্চুরির বেশি আছে কেবল দুই জনের। টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিনি আছেন ছয়ে, ওয়ানডেতে দুইয়ে আর টি-টোয়েন্টিতে চার নম্বরে। অনেক রেকর্ড এরই মধ্যে তিনি নিজের করে নিয়েছেন, সামনে হাতছানিও আছে অনেক।

আর ২৭ বছর বয়সী বাবরের রান তিন সংস্করণ মিলিয়ে এখনও ১০ হাজার স্পর্শ করেনি। ওয়ানডেতে তার ব্যাটিং গড় পঞ্চাশের ওপরে, বাকি দুই সংস্করণে পঞ্চাশের নিচে। টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিনি আছেন সাতে, ওয়ানডেতে শীর্ষে, টি-টোয়েন্টিতে দুইয়ে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*