কোহলির মন্তব্যে ভনের পাল্টা খোঁচা

বুধবার (২৩ জুন) নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে বিশ্ব চ্যাম্পিয়নশিপের শিরোপা থেকে বঞ্চিত হয়েছে ভারত। ম্যাচ হারের প্রতিক্রিয়ায় বিরাট কোহলি টেস্টের বিশ্ব চ্যাম্পিয়ন নির্ধারণের জন্য একটি নয় বরং তিন ম্যাচ সিরিজের ফাইনাল প্রত্যাশা করেন। তবে ভারতীয় অধিনায়কের এমন মন্তব্যেকে রীতিমতো উড়িয়ে দিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

ভারতীয় ক্রিকেটার কিংবা সমর্থকদের খোঁচা দেওয়ার সুযোগ পেলে কখনও হাতছাড়া করেন না ভন। হোক সেটা ভারতের পিচ নিয়ে কটাক্ষ করা কিংবা ক্রিকেটার কিংবা ভক্তদের যেকোন মন্তব্যে পাল্টা জবাব দেওয়া- তাতেই যেন আনন্দ খুঁজে পান তিনি।এই যেমন বুধবার ম্যাচ শেষে কোহলির এক মন্তব্যের জেরে টুইটার সরগরম করে রেখেছেন ভন।

সাউদাম্পটনের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর একটি ম্যাচে নয় বরং ফাইনালে তিন ম্যাচের সিরিজ হওয়া উচিত বলে মতামত দেন কোহলি। ভারতীয় অধিনায়ক বলেন, ‘মাত্র একটি ম্যাচের মাধ্যমে আমি বিশ্বের সেরা টেস্ট দল নির্বাচনের পক্ষপাতী নই।

এটা যদি একটি টেস্ট সিরিজ হয়, এবং সেখানে তিনটি ম্যাচ থাকে তাহলে ঘুড়ে দাঁড়ানো কিংবা প্রতিপক্ষের উপর প্রাধান্য বিস্তার করে খেলার সুযোগ থাকত।’ ভারতের অধিনায়কের এই মন্তব্যকে একেবারেই পাত্তা দেননি ভন। বরং নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে কোহলিকে খোঁচা দিয়ে বার্তা দিয়েছেন।

কোহলির কাছে তিনি জানতে চেয়েছেন, আইপিএলের সময় কমিয়ে ফাইনালের তিন ম্যাচ আয়োজন করা হবে কিনা! ঐ টুইটে ভন লিখেন, ‘কিভাবে এই সূচি নির্ধারিত হবে? ফাইনালের বছর কি আইপিএল দুই সপ্তাহের জন্য কমিয়ে আনা হবে, যেন ঐ সময়টাতে সূচি নির্ধারণ করা যায়? এই ব্যাপারে সন্দেহ আছে।’

ভনের সাফ কথা। ফাইনাল হতে হবে এক ম্যাচেরই। নির্ধারিত ঐ এক ম্যাচেই ভালো খেলতে হবে। তবেই তো সেই দল বা ব্যক্তিদের ‘গ্রেট’ বলা যায়। ‘ফাইনাল একটি ম্যাচেরই হয়, যেখানে ব্যক্তি বা দলকে সেরাটা দিতে হবে। এটাই তাদেরকে গ্রেট বানিয়ে দেয়।’- যোগ করেন সাবেক এই ইংলিশ অধিনায়ক।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*