কোহলিকে প্রচণ্ড অপমান করেছিলেন পিটারসেন

ইংল্যান্ডের প্রাক্তন তারকা ক্রিকেটার কেভিন পিটারসেন (কেপি) দীর্ঘদিন আইপিএলেও খেলেছেন কেপি। এবার সেই আইপিএলে ঘটে যাওয়া এক অজানা কাহিনী জনসমক্ষে তুলে আনলেন কেপি। তাকে রান আউট করার জন্য কীভাবে তার কাছে কথা শুনতে বা অপমানিত হতে হয়েছিল সদ্য প্রাক্তন হওয়া ভারতের অধিনায়ক বিরাটকে তা সামনে তুলে আনলেন কেভিন পিটারসেন।

আইপিএলের ৭টি মৌসুমে খেলেছেন পিটারসেন। ৩৬টি ম্যাচ তিনি খেলার সুযোগ পেয়েছেন এবং তিনি করেছেন ১০০১ রান। সর্বোচ্চ ১০৩ রানের একটি ইনিংসও রয়েছে তার নামের পাশে। ২০০৯ সালে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে যখন আইপিএলে খেলা শুরু করেন কেপি তখন তার সাথে একসাথে খেলছিলেন ‘তরুণ’ কোহলি। সেই সময়কার একটা ঘটনার বিবরণ দিয়েছেন পিটারসেন।

এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘বাসে বিরাটের সঙ্গে একসাথে বসার পরে এবং ওর সাথে একসাথে ব্যাট করার ফলে আমি জানতাম ও শ্রেষ্ঠত্বের দিকে এগিয়ে যাবে। কারণ যেভাবে ও যে কোন ম্যাচে অ্যাপ্রোচ করত তা ছিল দেখার মতন। যেভাবে প্রশ্ন করত। যেভাবে প্রশ্নের উত্তর দিত তা ছিল শিক্ষনীয়।

২০০৮/০৯/১০ আসরে একজন ছোট মোটাসোটা ক্রিকেটার ছিল। আমি তখন ওকে নিয়ে মজা করতাম। তবে ওর দৃঢ়তা ছিল‌ দেখার মতন। আমার মনে আছে জয়পুরে আমি রাজস্থানের বিরুদ্ধে ব্যাঙ্গালোরের হয়ে ম্যাচ জেতানোর জায়গায় নিয়ে গেছিলাম। তখন বিরাটের জন্য আমাকে রান আউট হতে হয়েছিল। আমি তখন প্যাভিলিয়নে যাওয়ার আগে বিরাটকে খুব করে কথা শুনিয়েছিলাম।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*