কোপা আমেরিকায় বিশ্রাম নেই মেসির

আগেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। বলিভিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তাই আলবিসেলেস্তেদের জন্য নিয়মরক্ষার। তাই এই ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রামে রাখার সম্ভাবনা জেগেছিল। কিন্তু আর্জেন্টিনার কোচ লিওনেল স্কলানি জানিয়ে দিলেন, দলের কেউ বিশ্রাম পাবেন না।

মঙ্গলবার ভোরে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচের দল ঘোষণা করেছেন স্কালোনি। এই দলে মেসি ছাড়াও আছেন তার নতুন বার্সা সতীর্থ সার্জিও আগুয়েরো। ম্যাচের শুরু থেকেই খেলবেন আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়ার পথে থাকা মেসি।

বর্তমানে ১৪৭ ম্যাচ খেলে সাবেক সতীর্থ হাভিয়ের মাচেরানোর সঙ্গে রেকর্ড ভাগাভাগি করছেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড। এখন পর্যন্ত আসরে দলের সবগুলো ম্যাচের প্রত্যেক মিনিট মাঠে ছিলেন মেসি। কার্ড সংক্রান্ত কারণে মূল দল থেকে ছয়জনকে বাদ দিয়েছেন আর্জেন্টিনার কোচ।

নিষেধাজ্ঞা থেকে মাত্র এক ম্যাচ দূরে থাকা ইমিলিয়ানো মার্তিনেস, লুকাস মার্তিনেজ কোয়ার্তা, জিও লো সেলসো, লেয়ান্দ্রো পারেদেস, জোয়াকুইন কোরেয়া এবং লাওতারো মার্তিনেস বিশ্রামে থাকবেন। প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচের একাদশের মাত্র ৪ জনকে বলিভিয়া ম্যাচের জন্য নির্বাচিত করেছেন স্কালোনি।

শুরুর একাদশে থাকবেন- আরমানি, মন্তেইল, পেজ্জেলা, মার্তিনেস, আকুনা, রদ্রিগেস, পালাকিউস, গোমেজ, কোরেয়া, মেসি ও আগুয়েরো। আর্জেন্টিনা ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এরইমধ্যে গ্রুপ ‘এ’- এর শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত করেছে। গ্রুপের শেষ ম্যাচে বলিভিয়াকে হারিয়ে শীর্ষে উঠলে কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ হবে ইকুয়েডর। আর দ্বিতীয় হলে তাদের মোকাবিলা করতে হবে কলম্বিয়াকে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*