কোপা আমেরিকার সেরা একাদশে জায়গা পেল যারা

আর্জেন্টিনা বনাম ব্রাজিল ম্যাচ দিয়ে শেষ হয়ে গেছে কোপা আমেরিকা। দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে অবশেষে শিরোপা ঘরে তুলতে সক্ষম হলো মেসির আর্জেন্টিনা। এই ২৮ বছরে ফাইনাল হেরেছে তারা মোট ৭ টি। ৮ম বারের চেষ্টায় সফল হয়েছে আলবিসেলেস্তেরা।

ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল কে এঞ্জেল ডি মারিয়ার করা একমাত্র গোলে ১-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এ নিয়ে নিজেদের সব শেষ ২০ ম্যাচ ধরেই অপরাজিত রইলো আর্জেন্টিনা। সবসময়ই টুর্নামেন্ট শেষে ঘোষণা করা হয় সেরা একাদশের। এবারের টুর্নামেন্টেও বাদ যায় নি সেই নিয়ম।

রানার আপ ব্রাজিলের থেকে সবচেয়ে বেশি খেলোয়ার জায়গা পেয়েছে এই একাদশে। তাদের দল থেকে সুযোগ পেয়েছে মোট ৪ জন ফুটবলার। তারা হচ্ছেন যথাক্রমে নেইমার জুনিয়র, থিয়াগো সিলভা, এডার মিলিতাও ও ক্যাসেমিরো। অন্যদিকে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা হতে জায়গা পেয়েছে ৩ জন ফুটবলার।

লিওনেল মেসি তো ছিলেনই, সাথে গ্রুপ পর্বে সমালোচিত হওয়া ওটামেন্ডি ছিলেন নক আউটে দারুন পারফর্মের জন্য ও বাকি একজন ছিলেন এমি মার্টিনেজ যাকে আর্জেন্টিনার মূল একাদশের জন্য প্রথমে ধরাই হয়নি অথচ এবার সেরা একাদশের পাশাপাশি জিতে নিয়েছে গোল্ডেন গ্লোভসের পুরষ্কারও।

এছাড়াও বাকি ৪ জনের দুই জন ছিল কলম্বিয়ার ও অন্য দুই জন উরুগুয়ের। কলম্বিয়া হতে ছিলেন জুয়ান কুয়াদ্রাদো ও দিয়াজ এবং উরুগুয়ে হতে একাদশে ছিলেন এডিনসন কাভানি ও ভেকিনো। চলুন দেখে নেই এবারের কোপা আমেরিকার সেরা একাদশ –

ফর্মেশন ৩-৪-৩ গোল কিপার – এমি মার্টিনেজ ডিফেন্ডার – থিয়াগো সিলভা, এডার মিলিতাও ও নিকোলাস ওটামেন্ডি মিডফিল্ডার – জুয়ান কুয়াদ্রাদো, ক্যাসেমিরো, দিয়াজ ও ভেকিনো।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*