কোপার ট্রফি উঠুক সালাউদ্দিনের হাতে: ব্যারিস্টার সুমন

পৃথিবীর অন্যতম সেরা হাইভোল্টেজ ম্যাচটি দেখতে চলেছে ফুটবল বিশ্ব। কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। এ নিয়ে উত্তেজনার কমতি নেই বাংলাদেশও। মেসি-নেইমারের দ্বৈরথের তেজ টের পাওয়া যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে।যেই হারুক বা জিতুক দ্বৈরথটি প্রতিদ্বন্দ্বিতামূলক ও উপভোগ্য হোক এমনই চাচ্ছেন ফুটবলপ্রেমী ও সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি বলেন, ‘যারা ভালো খেলবে তারা জিতবে। মেসি-নেইমার দুজনই ভালো প্লেয়ার। ভালো একটা খেলা হোক। খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক খেলার হোক আমরা যেন মজা পাই।নিজেও ফুটবল খেলেন ব্যারিস্টার সুমন। হবিগঞ্জে ব্যারিস্টার সুমন ফুটবল অ্যাকাডেমির প্রতিষ্ঠাতাও তিনি। দেশের ফুটবল নিয়ে বিভিন্ন সময় বেশ সক্রীয় হতে দেখা গেছে তাকে।

কোপার এই ফাইনাল নিয়ে কথা বলতে গিয়ে বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিনকেও টিপ্পুনি কাটলেন ব্যারিস্টার সুমন। জানালেন, কোপার ফাইনালের ট্রফি বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনের হাতে দেখতে চান তিনি।

কিন্তু কেন? সুমনের জবাব, ‘আমি আর্জেন্টিনা-ব্রাজিলের খেলায় শেষ পর্যন্ত কাজী সালাউদ্দিনের হাতে ট্রফি দেখতে চাই। আরও কয়েকবার যেন (বাফুফের সভাপতি পদে) তিনি থাকতে পারে। বাংলাদেশের শেষ অবস্থা পর্যন্ত তিনি যেন থাকতে পারেন।

‘যখন ফুটবল বলে কিছু থাকবে সেসময় পর্যন্ত তিনি যেন থাকেন। নিজের ছেলে প্রতিবন্ধী রেখে অন্যের ছেলের সম্ভাবনাময়ী গল্প শুনতে ভালো লাগবে না। নিজের ছেলেটাকে প্রতিবন্ধী করে রেখেছে সালাউদ্দিনের মতো লোকেরা।’সম্প্রতি ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মারামারির ঘটনায় হতাশা প্রকাশ করেন সুমন।

তিনি বলেন, ‘ব্রাহ্মবাড়িয়া নিয়ে বলব, আমার খারাপ লাগে ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে আমরা মারামারি অবস্থায় চলে যাই আর আমাদের দেশের ফুটবল নিয়ে কথা বলতে পারি না। আমরাতো এমনই। আমাদের ভাবীদেরই তো ভালো লাগে বেশি।

‘আমি হতাশ ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা নিয়ে। এর মানে নিজের এলাকায় যখন মারামারি হয় কী পরিমান হয় বুঝতেছেন! আমরা মানুষ হিসেবেই তো দাঁড়াইতে পারি নাই।দেশের ফুটবল ভক্তদের উদ্দেশে সুমন বলেন, ‘আনন্দ করতে তো বাধা নাই। আনন্দ করতে নিজেদের অবস্থান সম্পর্কে বিবেচনাবোধ থাকা দরকার। আমাদের নিজেদের ফুটবলটাকে নিয়েও একটু মাতামাতি করা উচিৎ।’

এতো কিছুর মধ্যে জানা গেল ব্যারিস্টার সুমন আর্জেন্টিনার সমর্থক। তবে এর মধ্যেও একটা ‘কিন্তু’ রেখেছেন সুমন, ‘আমি ব্যক্তিগতভাবে পছন্দ করি মেসি ও নেইমার দুজনকেই। টিম হিসেবে আমি সাপোর্ট করি ম্যারাডোনার আর্জেন্টিনাকে। মেসির আর্জেন্টিনা না কিন্তু। মনে মনে পুরো কর্নার আছে আর্জেন্টিনা।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*